Press "Enter" to skip to content

পাকিস্থানের জন্য এখন নতুন ভয় ভারতের সিনেমা! ভারতের ভয়ে এই সিধান্ত নিলো পাকিস্থানের আদালত।

ভারতীয় সেনা, RAW, অজিত ডোভাল, নরেন্দ্র মোদী,যোগী আদিত্যনাথ এই গুলো সেই সমস্থ নাম যা শোনার পর পাকিস্থানের মধ্যে ভয়ের সঞ্চার হতো। তবে এখন পাকিস্থান ভারতের ওকে নতুন জিনিস নিয়ে ভয়ভীতি হয়ে রয়েছে তা হলো ভারতীয় টিভি সিরিয়াল, ভারতীয় সিনেমা। পাকিস্থানের চিফ জাস্টিস মিয়া সাকিব নিসার পাকিস্থানে চলা ভারতীয় সিনেমা, সিরিয়াল এর উপর নিষেধাজ্ঞা জারি করেছেন। উনার বক্তব্য ভারতের সিনেমা ইত্যাদি পাকিস্থানের সঙ্গস্কৃতিকে নষ্ট করে।

পাকিস্থানের সংবাদপত্র ডনে প্রকাশিত খবর অনুযায়ী লাহোর হাইকোর্ট বিদেশি সিরিয়াল সম্প্রসারণের উপর নিষেধাজ্ঞাকে শরিয়া দিয়েছিল। কিন্তু এখন আবার পাকিস্থানের চিফ জাস্টিস এই বিষয়ে নতুন নির্দেশিকা জারি করে দিয়েছেন। উনার মতে ভারতীয়রা সিরিয়ালের মাধ্যমে পাকিস্থানিদের উপর প্রভাব ফেলে।

অবশ্য পাকিস্থানিরা ভারতের বলিউড ও সিরিয়ালে কাজ করার জন্য কতটা উদ্বিগ্ন হয়ে থাকে তা পুরো বিশ্ব জানে। আসলে মিয়া সাকিবকে বোঝানো উচিত যে কট্টরপন্থী দেশ পাকিস্থানে নষ্ট হয়ে যাওয়ার মতো সঙ্গস্কৃতি নেই ।যেখানে ২০% মেয়ের শৈশবে বিয়ে দিয়ে দেওয়া হয় সেখনের মানুষের উচিত ভারতের সংস্পর্সবেসে কিছু শেখা।

আসলে পাকিস্থান যা কিছু করছে পুরোটাই রাজনৈতিক দৃষ্টিকোন থেকে। মোদী সরকারের উপর নিজেরদের আক্রোশ দেখানোর পাকিস্থান ভুলভাল পদক্ষেপ নিচ্ছে  বলে দাবি বিশেষজ্ঞদের।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.