Press "Enter" to skip to content

ভারতবাসী চেয়েছিল শ্যামাপ্রসাদ মুখার্জীর মৃত্যুর তদন্ত হোক, কিন্তু নেহেরু সেটা হতে দেয়নি!

ভারতীয় জনতা পার্টির কার্যকারী সভাপতি জগত প্রসাদ নাড্ডা (J.p Nadda) কংগ্রেসের উপর হামলা করেন। জগত প্রসাদ নাড্ডা বলেন, সমস্ত ভারতবাসী চেয়েছিল ডঃ মুখার্জীর ( Shyamaprasad Mukherjee ) মৃত্যুর তদন্ত হোক, কিন্তু ভারতের প্রথম প্রধানমন্ত্রী পণ্ডিত জওহর লাল (Jawaharlal Nehru) তদন্তের নির্দেশ দেননি।

ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জীর প্রয়াণ দিবসে ওনাকে স্মরণ করে ভারতীয় জনতা পার্টির কার্যকারী সভাপতি জগত প্রসাদ নাড্ডা বলেন, ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জীর বলিদান কখনো ব্যার্থ যাবেনা, ভারতীয় জনতা পার্টি এর জন্য প্রতিবদ্ধ। এর সাথে উনি ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জী প্রসঙ্গে বলেন,  দেশপ্রেমী, দূরদ্রষ্টা আর সবাইকে আশার আলো দেখানো নেতা ছিলেন শ্যামাপ্রসাদ মুখার্জী। উনি বলেন, ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জী কোন পদের সাথে জড়িত ব্যাক্তি ছিলেন না। উনি দেশের সেবার জন্য এগিয়ে এসেছিলেন।

ভারতীয় জনতা পার্টির কার্যকারী সভাপতি জগত প্রসাদ নাড্ডা বলেন, শ্যামাপ্রসাদ মুখার্জী বলেছিলেন, ‘ভারতে শুধু তিরঙ্গারই সন্মান হওয়া উচিত, এর জন্য দেশে দুটি চিহ্ন, দুটি বিধান আর দু প্রধান চলবে না। ওনার বলিদানের কারণেই আজ জম্মু কাশ্মীরে পারমিট সিস্টেম সমাপ্ত হয়েছে।.

ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জী ওনার জীবনে যেই কাজ গুলো করে গেছিলেন, সেটা সেই সময়ে ভাবা যায়নি। ওনার প্রচেষ্টার কারণেই আজ পশ্চিমবঙ্গ ভারতের অভিন্ন অংশ। কাশ্মীরকেও ওনার প্রচেষ্টায় ভারতে আনা সম্ভব হয়েছে। দেশ ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জীর বলিদানকে সবসময় স্মরণ করবে।

আপনাদের জানিয়ে রাখি রবিবার, ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জীর প্রয়াণ দিবসে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী , ভারতীয় জনতা পার্টির কার্যকারী সভাপতি জগত প্রসাদ নাড্ডা, আর ভারতীয় জনতা পার্টির অনান্য নেতারা আজ রাজধানী দিল্লীতে ভারতীয় জনতা পার্টির প্রধান কার্যালয়ে শ্রদ্ধাঞ্জলি জানান।