Press "Enter" to skip to content

রাজ্যের মহিলা শিক্ষিকাদের চরম বিতর্কিত মন্তব্য শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এর

আজ বৃহস্পতিবার শাসক দল তৃণমূলের পক্ষ থেকে নজরুল মঞ্চে তৃণমূলের শিক্ষন সংগঠনের পক্ষ থেকে একটি সভার আয়োজন করা হয়ে। ওই সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন তৃণমূলের মহাসচিব তথা রাজ্যের শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সেখানে তিনি তৃণমূলের শিক্ষন সংগঠনের সাথে নানান সুবিধা অসুবিধা নিয়ে আলোচনা করেন। তিনি সেখানে মিউচুয়াল ট্রান্সফারের প্রসঙ্গ নিয়েও আলোচনা করেন। তিনি বলেন, ‘কোনও শিক্ষক অসুস্থ হলে তাঁর মিউচুয়াল ট্রান্সফারের আবেদন গৃহীত হবে।” এই ঘোষণার পরেই তিনি বলেন, আজকাল রাজ্যের শিক্ষকেরা বেশি করে অসুস্থ হয়ে পড়ছে।

তিনি সভায় বলেন, ‘এত বেশি মহিলা শিক্ষিকা কী করে স্ত্রী-রোগে ভুগছেন, জানি না। আমি নিজেই আতঙ্কিত!” ওনার এই মন্তব্যের পর নজরুল মঞ্চ হাততালিতে ভরে ওঠে। কিন্তু ওনার এই মন্তব্যের পর রাজ্যের শিক্ষিত মহলে ওনার ভূমিকা নিয়ে চরম সমালোচনা হচ্ছে। রাজ্যের শিক্ষিত মহলের এখন প্রশ শুধু একটাই, একটি রাজ্যের শিক্ষামন্ত্রী মহিলাদের নিয়ে এবং তাঁদের কোনও অসুখ নিয়ে কী ভাবে এই রকম মন্তব্য করতে পারেন!

এখন অনেকেরই প্রশ্ন মহিলাদের রোগ নিয়ে এহেন মন্তব্য করা কি কারোর শোভা পায়? আবার যিনি এই মন্তব্য করেছেন, তিনি রাজ্যের একজন বিশিষ্ট ব্যাক্তি তথা রাজ্যের মন্ত্রী। উনি এই মন্তব্য কি করে করতে পারলেন? যদিও ওনার এই বক্তব্যের পর ওনার হয়ে ব্যাট ধরেছেন ওনার অনুগামিরা। পার্থ চ্যাটার্জীর অনুগামীদের মতে, ওনার এই বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে। উনি মহিলাদের অপমান করার জন্য এহেন মন্তব্য করেন নি। উনি নাকি এই মন্তব্য নিছকই মজার ছলে বলেছেন। এখন সবথেকে বড় প্রশ্ন হল, রাজ্যের মুখ্যমন্ত্রী একজন মহিলা। এবার মুখ্যমন্ত্রী সমন্ধ্যে এরকম নিছকই মজার ছলে কেউ যদি কিছু বলে, তাহলে সেটাকে কেমন ভাবে নেবে তৃণমূল?

 

 

you're currently offline