Press "Enter" to skip to content

রামলীলাকে চাইল্ড পর্নের সাথে তুলনা করা প্রকাশ রাজের বিরুদ্ধে দায়ের হলো FIR

হিন্দু ধর্মের অপমান করার দিক থেকে সবথেকে এগিয়ে ছিলেন বলিউড অভিনেতা আমির খান (Amir Khan)। এখন সেই তালিকায় বামপন্থী মানসিকতা সম্পন্ন নেতা ও অভিনেতা প্রকাশ রাজ নাম লিখিয়েছেন। জানিয়ে দি, প্রকাশ রাজ মিশনারিদের থেকে ফান্ড নিয়ে খ্রিস্টান ধর্মের প্রচার করেন বলে আগেই খবর এসেছিল। এমনকি উনি নিজেও টাকার লোভে খ্রিস্টান ধর্ম স্বীকার করেছেন বলে দাবি উঠেছিল। আর এখন আপত্তিজনক মন্তব্য করে তিনি সেটা আরো একবার প্রমান করে দিয়েছেন। যোগী সরকারের সমালোচনা করার সময় প্রকাশ রাজ রাম লীলাকে পর্ন চলচ্চিত্রের সাথে তুলনা করেন। সেই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায়  ভাইরাল হয়ে পড়েছিল।

রামায়ণ তথা রামলীলা ভারতের ইতিহাস এবং এটা আজকের দিনে বিজ্ঞানও স্বীকার করেছে। কিন্তু খ্রিষ্টান মিশনারিদের হয়ে কাজ করা প্রকাশ রাজ রামলীলাকে পর্ন চলচ্চিত্রের সাথে তুলনা করেছিলেন। রামলীলা প্রদর্শন সংখ্যালঘুদের মধ্যে ভয়ের পরিবেশ তৈরি করবে বলে মত ব্যাক্ত করেছিলেন প্রকাশ রাজ। এখন বামপন্থী মানসিকতার প্রকাশ রাজের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। হিন্দুদের ধার্মিক আস্থার অবমাননা করার জন্য প্রকাশ রাজের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সুপ্রিম কোর্টের ৫ জন আইনজীবীর পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হয়েছে। অ্যাডভোকেট কুলদীপ রাই, বরুণ মিশ্র, জুগাল কিশোর গুপ্ত, অভিনব এবং রুমা পাঠক এই অভিযোগ দায়ের করেছেন।

এক চ্যানেলে শো চলাকালীন প্রকাশ রাজ বলেছিলেন যে রামায়ণের পুস্পক বিমান একটা হাস্যকর বিষয়। একই সাথে প্রকাশ রাজ রামলীলাকে চাইল্ড পর্নের সাথে তুলনা করেছিলেন। আর এই কারণেই এখন প্রকাশ রাজের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। জানিয়ে দি, ২০১৯ লোকসভা নির্বাচনে প্রকাশ রাজ অংশ নিয়েছিলেন। কিন্তু নির্বাচনে খুবই খারাপভাবে হারের সম্মুখীন হয়েছিলেন বামপন্থী প্রকাশ রাজ। ভারতের সংস্কৃতির প্রতি প্রকাশ রাজের একটা আলাদা মানসিকতা আছে সেটাকে জেনেই সম্ভবত মানুষজন উনাকে ভোট দিতে অস্বীকার করেছিলেন। এর আগে প্রকাশ রাজ টুকরে টুকরে গ্যাং এর সাথ দেওয়ার জন্যেও সমালোচনার স্বীকার হয়েছিলেন।