Press "Enter" to skip to content

লাগাতার চতুর্থ দিন কমলো পেট্রোল-ডিজেলের দাম, আগামী দিনে কমবে আরও, দেখে নিন আজকের দাম

লাগাতার তিনদিনের পর রবিবারেও পেট্রোল আর ডিজেলের (Petrol Diesel)  দামে হ্রাস দেখা গেলো। আন্তর্জাতিক বাজারে গত মাসে কাঁচা তেলের দাম কমার কারণে ভারতে পেট্রোল আর ডিজেলের দাম লাগাতার কমানো হচ্ছে। তেল বিপনন কোম্পানি গুলো রবিবার পেট্রোলের দাম (Petrol Price) দেশের রাজধানী দিল্লীতে ১২ পয়সা, কলকাতায় ৩ পয়সা, মুম্বাইয়ে ১২ পয়সা, আর চেন্নাইতে ১২ পয়সা প্রতি লিটার কমিয়েছে। ডিজেলের দাম দিল্লীতে ২০ পয়সা, কলকাতায় ১৫ পয়সা, মুম্বাই আর চেন্নাইয়ে ২১ পয়সা দাম কমিয়েছে।

ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট এর অনুসারে দিল্লী, কলকাতা, মুম্বাই আর চেন্নাইয়ে পেট্রোলের দাম কমে ৭১.৫০ টাকা , ৭৩.৭৩ টাকা, ৭৭.১৬ টাকা আর ৭৪.২৬ টাকা প্রতি লিটার হয়েছে। আরেকদিকে ডিজেলের দাম দিল্লীতে ৬৬.১৬ টাকা, কলকাতায় ৬৮.০৬ টাকা, মুম্বাইয়ে ৬৯.৩৭ টাকা, আর চেন্নাইয়ে ৬৯.৯৮ টাকা হয়েছে।

পেট্রোল আর ডিজেলের দাম এই নিয়ে লাগাতার চারদিন কমলো। গত চারদিনে পেট্রোল ৩৬ পয়সা আর ডিজেল ৫৫ পয়সা সস্তা হয়েছে। আজ পেট্রোল ১২ পয়সা প্রতি লিটার আর ডিজেল ২১ পয়সা প্রতি লিটার সস্তা হয়েছে। ব্যাবসায়িক টানাপড়েনের কারণে আন্তর্জাতিক বাজারে কাঁচা তেলের দাম ৫ শতাংশের মত কমেছে। আর সেটার প্রভাব আমাদের দেশেও দেখা যাচ্ছে। শোনা যাচ্ছে যে, আগামী দিনে আরও কমতে পারে তেলের দাম। আন্তর্জাতিক বাজারে এই সপ্তাহে এই নিয়ে চারবার তেলের দাম কমলো।