Press "Enter" to skip to content

বড় খবর : রেকর্ড হারে কমলো পেট্রোল ডিজেলের দাম! মাথায় হাত পরতে চলেছে মোদী বিরোধীদের। Bengali News

মাত্র কয়েক সপ্তাহ আগেই পেট্রোল ডিজেলের দাম নিয়ে মোদী সরকারের উপর ঝাঁপিয়ে পড়েছিল দেশের মিডিয়া ও বিরোধীরা। কিছু কিছু মিডিয়া ঘন্টার পর ঘন্টা পেট্রোল পাম্পে আসা মানুষদের উস্কানি দিতে ব্যাস্ত হয়ে পড়েছিল। তবে এখন আর সেই সমস্থ মিডিয়াকেও এই ইস্যুতে খুঁজে পাওয়াও মুশকিল। বিগত মাসে তেলের মূল্য বৃদ্ধির সময় সরকার আশ্বাস দিয়েছিল যে মূল্য খুব তাড়াতাড়ি নিচে নেমে আসবে। আমরাও আমাদের পাঠকদের জানিয়েছিলাম যে কয়েক সপ্তাহের মধ্যে তেলের দাম কমার ইঙ্গিত পাওয়া গেছে।

প্রাপ্ত খবর অনুযায়ী যে হারে দেশে তেলের মূল্য কমেছে তাতে পুরো বিরোধী পক্ষ নিশ্চুপ হয়ে পড়েছে। এই মাসে লাফিয়ে লাফিয়ে কমে চলেছে পেট্রোল ও ডিজেলের মূল্য। শনিবার দিন তেলের মূল্য কমে রেকর্ড গড়ে দিয়েছে। আইওসিএল থেকে প্রাপ্ত খবর অনুযায়ী, পুরো দেশজুড়ে ২২ পয়সা কমেছে পেট্রোলের দাম এবং ২৫ কমেছে ডিজেলের দাম।

আগত দিনে এইভাবেই পেট্রোল ডিজেলের দাম কমতে থাকবে বলে দাবি এক অধিকারিকের। বিগত মাসে যেভাবে পেট্রোল ডিজেলের দাম বৃদ্ধি পাচ্ছিল তা ১০০ পৌঁছে যাবে বলে দাবি করেছিল কংগ্রেস ও মিডিয়া। কিন্তু সেই দাবি ভুল প্রমাণিত হয়ে লাগাতার কমে চলেছে পেট্রোল ও ডিজেলের মূল্য।

আন্তর্জাতিক স্তরে তেলের মূল্য বৃদ্ধির সময়েও সরকার জনগনের খরচের উপর নিয়ন্ত্রণ করার জন্য ৪ ই অক্টোবর লিটার প্রতি ২ টাকা কমানোর সিধান্ত নিয়েছিল। এর জন্য কেন্দ্র প্রতি লিটারে দেড় টাকা আন্তঃ শুল্ক কমিয়ে ছিল এবং তেল সংস্থাগুলি লিটার প্রতি ১ টাকা ছাড় দিয়েছে। একইসাথে তেলের উপর চাপানো কর কমানোর জন্য রাজ্যগুলিকে চাপ দিয়েছিল। বর্তমানে সরকারের সঠিক নীতির জন্য এখনো লাগাতার এই মূল্য কমে চলেছে। ভারতের গুরুত্বপূর্ণ শহরগুলোতে এখন পেট্রোল ডিজেলের মূল্য কত তার লিস্ট উপরে দেওয়া হলো।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.