Press "Enter" to skip to content

PFI এর দুই সদস্যকে গ্রেফতার করল পুলিশ! তদন্তে উঠে এলো শাহিনবাগ আর দিল্লী হিংসা নিয়ে ভয়ঙ্কর তথ্য

নয়া  দিল্লী পুলিশের (Delhi Police) স্পেশ্যাল সেল বৃহস্পতিবার সকালে পপুলার ফ্রন্ট অফ (PFI) এর সভাপতি পারভেজ (Parvez) আর সচিব ইলিয়াসকে () করেছে। স্পেশ্যাল সেল ে (Shaheen Bagh) চলা প্রদর্শন আর পিএফআই এর সম্পর্কের তদন্ত করার সময় এই দুজনকে গ্রেফতার করে। ইলিয়াস দিল্লীর শিব বিহার এলাকার বাসিন্দা। তাঁর বিরুদ্ধে প্রদর্শনের সময় ফান্ড যোগান দেওয়ার অভিযোগ উঠেছে।

https://platform.twitter.com/widgets.js

এর  আগে সোমবার পিএফআই এর সদস্য দানিশ আলীকে (Danish Ali) গ্রেফতার করা হয়েছিল। পিএফআই এর উপর সংশোধিত ের বিরুদ্ধে প্রদর্শনের জন্য টাকা বিলি করার অভিযোগ উঠেছে। দানিশের কাছে জিজ্ঞাসাবাদ চালিয়ে দিল্লী হিংসা ষড়যন্ত্রের কারণে হয়েছিল, সেটা জানতে পেরেছে পুলিশ। দিল্লী হিংসায় যুক্ত থাকা দানিশ শাহিনবাগে প্রদর্শনকারীদের খাওয়ার আর টাকা বিলি করার কথা স্বীকার করেছে। আদালতে পেশ করার পর পুলিশ তাঁকে চারদিনের জন্য রিমান্ডে নেয়।

স্পেশ্যাল সেলের ডিসিপি প্রমোদ কুশওয়াহ বলেন, গোকুলপুরীর বাসিন্দা মোহম্মদ দানিশকে দিল্লী দাঙ্গায় এফআইআর নং ৫৯ এ গ্রেফতার করা হয়েছে। সে পিএফআই এর কাউন্টার ইন্টেলিজেন্স টিমের অংশ। সে দিল্লীতে হওয়া কার্যক্রমে নজর রাখত আর কোন পুলিশ কর্মী এবং আইবি অফিসার সেখানে যেত সেটা দেখত।

https://platform.twitter.com/widgets.js

কোন পুলিশ কর্মী যদি লাগাতার সমস্ত কার্যক্রমে যেত, তাহলে তাঁকে টার্গেট করা হত। তাঁরা পুলিশকর্মীকে মারধর করত অথবা তাঁর উপর নজর রাখত। তদন্তে এও জানা গেছে যে, দানিশ দিল্লীর বাইরে থেকে মানুষ ডেকে উপদ্রব করিয়েছিল। সিএএ এর বিরুদ্ধে মানুষদের উস্কানোর সে বিতর্কিত লিফলেট আর উস্কানিমূলক বই বিলি করত।