Press "Enter" to skip to content

এবার অনলাইন গেম PUBG নিয়ে মন্তব্য করলেন প্রধানমন্ত্রী মোদী! বললেন এমন কথা যে হেসে পড়লেন সকলে।

প্রধানমন্ত্রী মোদী দিল্লীর তালকোটার স্টেডিয়ামে ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের সাথে পরীক্ষার উপর চর্চা করেন। এই কার্যক্রমে ২৪ টি রাজ্য থেকে ছাত্রছাত্রীরা এসেছিল। প্রধানমন্ত্রী মোদী এই কার্যক্রমে বাচ্চাদের সাথে অনেক ইস্যুতে কথা বলেন। এই কার্যক্রম চলাকালীন এক মজাদার ঘটনা ঘটে যা আজ সোশ্যাল মিডিয়ায় ছেয়ে গেছে। জানিয়ে দি প্রধানমন্ত্রী মোদী যে কার্যক্ৰমে উপস্থিত ছিলেন তার মূল উদ্দেশ্য ছিল দেশের ভবিষ্যত ছাত্র ছাত্রীদের নিয়ে আলোচনা।

আসলে কার্যক্রমে এক ছাত্রের মা প্রধানমন্ত্রী মোদীকে বলেন যে তার ছেলে এর কারণে পড়াশোনা থেকে দূরে থাকে। তখন প্রধানমন্ত্রী মোদী খুব মজাদার ভাবে বলেন, পাবজি গেম নাকি? প্রধানমন্ত্রী মোদীর এই প্রশ্নে উপস্থিত সকলজন খিলখিলিয়ে উঠেন। তবে প্রধানমন্ত্রী মোদী অতি নিপুনতার সাথে মহিলার উত্তর দেন যার ভিডিও লিঙ্ক নিচে দেওয়া হলো।

প্রধানমন্ত্রী মোদী বলেন যে ছেলে মেয়েকে টেকনোলজি থেকে আলাদা করে দেওয়া উচিত নয়। কিন্তু কিছু টেকনোলজি আছে যেগুলো ছাত্রছাত্রীকে রোবোট করে তুলছে। টেকনোলজির সঠিক ব্যবহার সঠিক স্থান হওয়া উচিত এই বিষয়েও দৃষ্টিপাত করেন প্রধানমন্ত্রী মোদী। প্রধানমন্ত্রী বলেন, সব জিনিসের মতো টেকনোলজিরও ভালো দিক, খারাপ দিক রয়েছে। অভিভাবক হিসেবে আমাদের উচিত টেকনোলজি থেকে বাচ্চাদের বেশি শিক্ষা দেওয়া। বাচ্চারা টেকনোলজির গোলামী না করে যেন টেকনোলজি নিয়ন্ত্রণ করতে পারে তার জন্য শিক্ষক ও অভিভাবকদের উচিত এই ইস্যুতে বারংবার আলোচনা করা।

জানিয়ে দি, PUBG গেম ডিসেম্বর ২০১৭ সালে লঞ্চ হয়েছিল যার পর থেকে যুবক সমাজে এই গেম খুব খ্যাতি লাভ করে। WHO জানিয়েছে যে এই গেম খেলার ফলে যুবকরা আনন্দলাভ করে ঠিকই কিন্তু এটা মানুষের মানসিক স্বাস্থ্যের ক্ষতি করে। প্রধানমন্ত্রী বলেন পিতা, মাতা ও শিক্ষকদের উচিত টেকনোলজির বিষয়ে একটু রুচি দেখানো যাতে খারাপ অভ্যাস থেকে বাচ্চাদের বের করে আনতে পারা যায়।

10 Comments

Leave a Reply

Your email address will not be published.