Press "Enter" to skip to content

হটাৎ সুপ্রিম কোর্ট পৌঁছে চিফ জাস্টিস এর সাথে রুম নাম্বার ১ এ প্রবেশ করলেন মারেন্দ্র মোদী। আর তারপর তিনি ..

এই প্রথমবার সুপিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈই এর সাথে সাক্ষাৎ করেন। বিমসটেক দেশগুলির বিচারলয়ের যে সম্মেলন আয়োজন করা হয়েছিল সেটাকে খুবই গুরুত্বপূর্ণ দৃষ্টিকোণ থেকে দেখা যাচ্ছে। সূত্রের অনুযায়ী, মোদী ভূপালে প্রচার সভা করার পর ের বিচারপতিদের সাথে সাক্ষাত করেন যেখানে ভোজনের বন্দোবস্ত করা হয়েছিল। খবর অনুযায়ী, সাড়ে ৯ টেয় ডিনারের পর প্রধানমন্ত্রী মোদীর বেরিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু এটা করেননি। এর সাথে কোর্ট নাম্বার ১ এ যান। জানিয়ে দি, রুম নাম্বার ১ এ রঞ্জন গগৈ নিজে বসেন।

শুধু এই নয়, প্রধানমন্ত্রী মোদী ওই স্থানকে দেখেন, বোঝেন এবং চিফ জাস্টিস এর সাথে চা পান করেন। রাষ্ট্রপতি ভবনে শপদ গ্রহণ অনুষ্ঠান ছাড়া অন্য কোথাও প্রধান বিচারপতির সাথে প্রধানমন্ত্রীর সাক্ষাত কখনো হয় না। এমনকি সুপ্রিম কোর্টেও কোনোভাবে সাক্ষাৎ সম্ভব হয় না।

কোনকিছু বার্তা থাকলে সেটা চিঠি আদান প্রদানের মাধ্যমে সম্পন্ন করা হয়। একমাত্র আইনমন্ত্ৰী মুখ্য বিচাপতির সাথে সরাসরি দেখা করতে পারেন কারণ এটা উনার প্রশাসনিক মন্ত্রণালয়। জানিয়ে দি, এটা ইতিহাসে দ্বিতীয়বার ঘটা ঘটনা যখন কোনো প্রধানমন্ত্রী সুপ্রিম কোর্ট পৌঁছে ছিলেন।

এর আগে ১৯৫৮ সালের ৪ ই আগস্ট সুপ্রিম কোর্টের নতুন ভবনের উদ্বোধনের জন্য ভারতের প্রধানমন্ত্রী পৌঁছে ছিলেন। আর এখন আরো একবার ভারতের প্রধানমন্ত্রী সুপ্রিম কোর্ট পৌঁছে সকলকে চমকে দেন। সুপ্রিম কোর্টে পৌঁছে প্রধানমন্ত্রী চিফ জাস্টিসকে কোর্ট নাম্বার ১ এ নিয়ে যাওয়ার জন্য বলেন। সেখানে বেশকিছুক্ষণ দেখাশোনার পর বেরিয়ে এসে রঞ্জন গগৈ এর সাথে চা পান করেন। সুপ্রিম কোর্টের সাথে দেশের বহু অতীত জুড়ে রয়েছে তাই প্রধানমন্ত্রী মোদী কিছুক্ষন সেখানে উপস্থিত থেকে সমস্তকিছু উপলদ্ধি করছিলেন বলে অনেকের মত।

9 Comments

Leave a Reply

Your email address will not be published.