Press "Enter" to skip to content

আমি আপনাদের জন্য ২৪ ঘণ্টাই উপলব্ধ, গামছার মাস্ক লাগিয়ে CM দের সাথে বৈঠকে বললেন PM মোদী

নয়া দিল্লীঃ করোনা ভাইরাসের মামলা গোটা দিনদিন বেড়েই চলেছে। আর এই ভাইরাসের বর্ধিত মামলার কথা মাথায় রেখে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi) সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠক ডাকেন। ভিডিও কনফারেন্স এর মধ্যমে হওয়া এই বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমস্ত রাজ্যের পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। বৈঠকে প্রথমে একটি প্রেসেন্টেশন দেয়, এরপর চর্চা শুরু হয়। সবার আগে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী নিজের কথা বলেন। এই ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের মুখে মাস্ক দেখা যায়।

https://platform.twitter.com/widgets.js

আপনাদের জানিয়ে দিই, আজ এই বৈঠকে লকডাউন বাড়ানো নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। এর আগে উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক রাজ্যের পরিস্থিতির কথা মাথায় রেখে লকডাউনের সময়সীমা ৩০ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে দেন। উড়িষ্যার মুখ্যমন্ত্রীর এই নির্ণয়ের পর গতকাল পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং ১লা মে পর্যন্ত রাজ্যে লকডাউনের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নেন।

গোটা দেশে করোনায় আক্রান্তদের সংখ্যা সাত হাজার পার করেছে। এর মধ্যে ৬৬৫৩ টি মামলা সক্রিয়। এখনো পর্যন্ত গোটা ভারতে করোনায় আক্রান্ত হয়ে ২৪৯ জনের মৃত্যু হয়েছে। আর সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৭৫ জন। গোটা দেশের মধ্যে সবথেকে খারাপ পরিস্থিতি মহারাষ্ট্রের। সেখানে মোট ১৫৭৪ জনের মধ্যে করোনা ধরা পড়েছে। আর এর মধ্যে ১২৭৬ টি কেস সক্রিয়।

https://platform.twitter.com/widgets.js

এছাড়াও মহারাষ্ট্রে ১৮৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আর ১১০ জনের মৃত্যু হয়েছে। মহারাষ্ট্রের পর তামিলনাড়ুতে হুহু করে বেড়ে চলেছে করোনায় আক্রান্তদের সংখ্যা। তামিলনাড়ুতে এখনো ৯১১ টি মামলা ধরা পড়েছে। যার মধ্যে ৮৫৮ টি সক্রিয় মামলা। এছাড়াও ওই রাজ্যে ৪৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আর ১১ জনের মৃত্যু হয়েছে।