Press "Enter" to skip to content

আজকাল গরু আর ওম এর নাম শুনলেই অনেকের চুল খারা হয়ে যায়ঃ প্রধানমন্ত্রী মোদী

দেশে গরুর নামে ভারতীয় জনতা পার্টির সরকার হামেশাই বিরোধীদের নিশানায় থাকে। বুরধবার মথুরায় পশু আরোগ্য মেলার শুভারম্ভ করতে পৌঁছান প্রধানমন্ত্রী মোদী বিরোধীদের একহাতে নেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, আজকাল দেশে গরু আর ॐ এর নাম নিলে কিছু মানুষের চুল খারা হয়ে যায়। তাঁরা ভাবে যে, দেশে এখন ১৬ শতাব্দী চলছে। প্রধানমন্ত্রী মোদী বলেন, এরকম যারা করে, তাঁরা দেশকে ধ্বংস করার জন্য সবরকম প্রয়াস করে থাকে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কানহা নগরী থেকে পাকিস্তানের উপর আক্রমণ করে বলেন, ওই দেশে সন্ত্রাসবাদই এখন বিচারধারা হয়ে গেছে। এটা গোটা বিশ্বের সমস্যা। আর যেটার প্রধান শিকড় আমাদের প্রতিবেশী দেশে বেড়ে চলছে। সন্ত্রাসবাদকে আশ্রয় আর প্রশিক্ষণ যারা দিচ্ছে, তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে।

তিনি বলেন, ভারত চ্যালেঞ্জের সন্মুখিন হওয়ার জন্য সম্পূর্ণ ভাবে প্রস্তুত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১১ সেপ্টেম্বরের কথা স্মরণ করিয়ে বলেন, আজকের দিন আমাদের কাছে গুরুত্বপূর্ণ দিন। আজকে থেকে ১২৬ বছর আগে, স্বামী বিবেকানন্দ শিকাগোতে ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন। ওই ভাষণে ভারতের সংস্কৃতি ফুটে উঠেছিল। আবার আজকের দিন গোটা বিশ্বের কাছে খুবই দুঃখের দিন। কারণ আজ থেকে ১৮ বছর আগে আজকের দিনে আমেরিকার ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে সন্ত্রাসী হামলা হয়েছিল। এই হামলায় গোটা বিশ্বে আতঙ্কের আবহাওয়া সৃষ্টি হয়েছিল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বুধবার পণ্ডিত দীন দয়াল উপাধ্যায় ভেটেনারি বিশ্ববিদ্যালয়ে পশুদের জন্য অনেক পরিকল্পনার উদ্বোধনের জন্য গেছিলেন। সেখানে তিনি অনেক প্রকল্পের শিলন্যাস করেন। এরপর তিনি পশু পালন এবং এর সাথে জড়িত অন্যান্য বিভাগের পরিকল্পনা গুলোকেও দেখেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও সেখানে উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজকে গরুর প্রজাতি নিয়েও অনেক তথ্য সংগ্রহ করেন।

you're currently offline