Press "Enter" to skip to content

এটাই প্রথম নির্বাচন যেখানে দুর্নীতি, মূল্যবৃদ্ধি আর সেকুলারিজম কোন ইস্যুই ছিল না

দিল্লীতে বিজেপির প্রধান কার্যালয় থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) লোকসভা নির্বাচনে ঐতিহাসিক জয়ের জন্য দেশের জনগণকে ধন্যবাদ জানান। তিনি বলেন, ‘প্রথমবার দেশে এমন হল যে, দুর্নীতি, মূল্যবৃদ্ধি আর ধর্মনিরপেক্ষতা নির্বাচনের আর ইস্যু রইল না।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘এটা মোদীর জয় না, এটা দেশে সততার প্রতি আশা আর আকাঙ্খার জয়। এই জয় ওই অসুস্থ ব্যাক্তির, যিনি পয়সা না থাকার জন্য চিকিৎসা করাতে পারত না, কিন্তু আজ চিকিৎসা করাতে আপ্রে। এই জয় ওই কৃষকদের, যারা দেশের পেট ভরানোর জন্য নিজের পেটের কথা ভুলে গিয়ে কাজে লেগে থাকে। এই জয় তাঁদের, যাদের মাথার উপর আজ ছাদ আছে।”

উনি বলেন, ‘এই জয় ওই মধ্যবিত্তদের যারা চিন্তাভাবনা না করেই ট্যাক্স দেন। এই নির্বাচন সততাকে এক নতুন স্বীকৃতি দিয়েছে। ধর্মনিরপেক্ষতার স্লোগান তোলা মুখোশধারি মানুষগুলো ২০১৪ থেকে ২০১৯ আসতে আসতে মুখ বন্ধ করে দিয়েছিল। ওদের মুখোশ খুলে দেওয়া হয়েছিল।”

প্রধানমন্ত্রী বলেন, ভারতে এমন কোন নির্বাচন হয়নি যেখানে দ্রব্যমূল্যকে ইস্যু করা হয়নি। কিন্তু এই নির্বাচনে বিরোধীরা একবারও দ্রব্যমূল্যকে ইস্যু বানাতে পারেনি। আর এটাই প্রথম নির্বাচন যেখানে, বিরোধী দল সরকারের উপরে কোনরকম দুর্নীতি অভিযোগ আনতে পারেনি। এরসাথে দ্রব্যমূল্য আর ধর্মনিরপেক্ষতা নিয়ে সবার মুখ বন্ধ হয়ে গেছিল।