Press "Enter" to skip to content

PoK-তে ভারতের সমর্থন, পুলিশের সামনেই উঠল পাক বিরোধী স্লোগান! রইল ভিডিও

[ad_1]

ওয়েব ডেস্কঃ জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর আগের থেকে অনেক শান্তি বজায় রয়েছে। কাশ্মীরের উন্নয়নের জন্য কেন্দ্র সরকারের তরফ থেকে বিভিন্ন প্রকল্পের সূচনা করা হচ্ছে। আর এপার কাশ্মীরে হওয়া উন্নয়নের খবর সীমান্ত পার করে ওপারে পাক অধিকৃত কাশ্মীরে (Pakistan Occupied Kashmir) চলে গিয়েছে। আর এরপর থেকেই পাক অধিকৃত কাশ্মীর এখন পাকিস্তানের (Pakistan) থেকে আজাদি চাইছে। পাকিস্তানে ওঠা আজাদির স্লোগানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Video) হচ্ছে।

পাকিস্তানের ইমরান খানের (Imran Khan) সরকারের বিরুদ্ধে মানুষের ক্ষোভ বেড়েই চলেছে। আর এখন পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দারা মুক্তি পেতে ভারতের দিকে চেয়ে রয়েছে। সম্প্রতি পাক অধিকৃত কাশ্মীরে নির্বাচনও করিয়েছে ইমরান খান সরকার। কিন্তু সেই নির্বাচনে শাসক দলের বিরুদ্ধে জালিয়াতি আর হিংসার অভিযোগ তুলে সেখানকার মানুষ ইমরান সরকারের বিরুদ্ধে ক্ষেপে উঠেছে। এবার পাকিস্তানের বিরোধী দল পাকিস্তান মুসলিম লিগের সহ-সভাপতি মরিয়ম নওয়াজ পাক অধিকৃত কাশ্মীরে আজাদির দাবি যে দিন দিন বেড়ে চলেছে, সেটা স্বীকার করে নিয়েছেন।

বিরোধী দলগুলির অভিযোগ, পিওকে তে পুলিশ ইমরান খানের দলকে জেতানর জন্য এমন এমন কাজ করেছে, যেটা পুলিশের শোভা পায়না। আর এই কারণেই সেখানে পুলিশের বিরুদ্ধে বিরোধী থেকে শুরু করে সাধারণ মানুষও ক্ষোভে ফেটে পড়েছে। পাক অধিকৃত কাশ্মীরের নিলম ভ্যালিতে জনসাধারণ নির্বাচনের হিংসার বিরুদ্ধে উগ্র প্রদর্শন করেছে। নির্বাচনের পর স্থানীয় মানুষ রাস্তায় নেমে তুমুল বিক্ষোভ দেখিয়েছে।

https://platform.twitter.com/widgets.js

পিওকের বাসিন্দারা পাকিস্তান সরকারের উপর চরম ভাবে ক্ষুব্ধ, এখন তাঁরা পুলিশের বন্দুকের ভয়ও পাচ্ছে না। আর এই কারণেই তাঁরা পাকিস্তানের পুলিশের সামনে ‘পাকিস্তান মুর্দাবাদ” এর স্লোগান তুলেছে। পাকিস্তানের অত্যাচারে ক্ষুব্ধ পিওকের বাসিন্দারা এখন যেকোন মূল্যে পাকিস্তানের অবৈধ কবজা থেকে আজাদি চায়। আর সেই কারণে এখন তাঁরা পুলিশ-প্রশাসনের সামনে সরাসরি এই কথা বলতে ভয় পাচ্ছে না।

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের কন্যা মরিয়ম নওয়াজ (Maryam Nawaz Sharif) PoK-র আজাদির স্লোগান টুইট করেছেন। সেখানে অজস্র মানুষকে পাকিস্তানের পুলিশের সামনে পাকিস্তান বিরোধী স্লোগান দিতে দেখা যাচ্ছে। এমনকি তাঁরা সরাসরি ভারতকে সমর্থন করারও কথা বলছে। টুইটে মরিয়ম লিখেছেন, ‘আজ পিটিআই-এর ভুয়ো জয়ের প্রথম দিন কাশ্মীরে প্রথমবার আজাদ কাশ্মীর স্লোগান উঠেছে। মানুষের উপর যখন আপনি অত্যাচার করবেন, তখন এমন ঘটনা ঘটবেই।”

https://platform.twitter.com/widgets.js

এর আগে পিওকে পাকিস্তানের অত্যাচারের কাহিনী সমস্ত রাজনৈতিক দলই ধামাচাপা দেওয়ার চেষ্টা করত। কিন্তু এবার পিওকেতে ওঠা আজাদির স্লোগান খোদ বিরোধী দলের নেত্রী মরিয়ম নওয়াজ তুলেছেন। টুইটের মাধ্যমে মরিয়ম একদিকে যেমন স্থানীয় মানুষকে সমর্থন করেছেন, তেমনই ইমরান খানকে কটাক্ষও করেছে। এটা দেখে স্পষ্ট যে, পাক অধিকৃত কাশ্মীরে এখন পাকিস্তানের অত্যাচারের পর্দা ফাঁস হয়েছে। সেখানকার মানুষ এখন আর পাকিস্তানের সঙ্গে থাকতে চাইছে না।

[ad_2]