Press "Enter" to skip to content

২১ বিদেশী জামাতিকে গ্রেফতার করা পুলিশ অফিসারের করোনা রিপোর্ট পজেটিভ

মুম্বাইঃ মহারাষ্ট্রের (Maharashtra) এক বরিষ্ঠ পুলিশ আধিকারিকের করোনা রিপোর্ট (Corona Report) পজেটিভ পাওয়া গেছে। উনি ২১ জন ী নাগরিক আর জামাত (Tablighi Jamaat) সদস্যদের করেছিলেন। ওই পুলিশ ইনস্পেকটর করোনা ভাইরাসের প্রকোপের মধ্যে দিল্লীর নিজামুদ্দিন এলাকায় তাবলীগ জামাতের আয়োজনের পর মুম্ব্রা থেকে ২১ জন বিদেশী নাগরিককে গ্রেফতার করার জন্য একটি অভিযানের নেতৃত্ব করেছিলেন।

অভিযানের সময় বরিষ্ঠ পুলিশ ইনস্পেকটর ১৩ জন বাংলাদেশি আর আটজন মালয়েশিয়ান নাগরিককে গ্রেফতার করেছিলেন। তাঁরা সবাই মার্চ মাসে হওয়া দিল্লীর নিজামুদ্দিন মরকজের তাবলীগ জামাতে অংশ নিয়েছিল। ওই
জন বিদেশী নাগরিক প্রথমে তামিলনাড়ু আর এরপর মহারাষ্ট্রের মুম্ব্রাতে গেছিল। এরপর তাঁরা আর স্কুলের মধ্যে গা ঢাকা দেয়।

সরকারের আবেদনের পরেও তাঁরা আধিকারিকদের সামনে উপস্থিত হয়না। এরপর তাঁদের গ্রেফতার করার জন্য অভিযান চালানো হয়। মুম্ব্রা পুলিশ মসজিদ আর স্কুলের িদের বিরুদ্ধে বিদেশী নাগরিকদের শরণ দেওয়ার আর পুলিশ এবং প্রশাসনকে না জানানোর অপরাধে মামলা দায়ের করেছিল।

মুম্ব্রা থেকে তাবলীগ জামাতের সদস্যদের গ্রেফতার করার পর পুলিশ ইনস্পেক্টর ওই ২১ জন বিদেশী নাগরিক এবং ট্রাস্টিদের কোয়ারেন্টাইনে পাঠায় এবং তাঁদের করোনার পরীক্ষার জন্য আবেদন জানায়। এরপর পুলিশের দলের নেতৃত্ব করা অফিসারের মধ্যে করোনার লক্ষণ পাওয়া যায়। শুক্রবার ওনার রিপোর্ট পজেটিভ আসে। আপাতত তিনি নাসিকের েলো হাসপাতালে চিকিৎসাধীন।