Press "Enter" to skip to content

‘ভগবান রাম” এর নামে ১,৪১,৭০০ টাকার চালান কাটলো ট্র্যাফিক পুলিশ! তাজ্জব গোটা দেশ

নতুন মোটর ভেহিকল অ্যাক্ট ২০১৯ লাগু হওয়ার পর থেকে পুলিশের নানারকম ভুল ভ্রান্তির খবর সামনে আসছে। কখনো বিনা হেলমেটে চার চাকা চালানোর জন্য পুলিশ ফাইন করে দিচ্ছে, তো কখনো অন্যান্য বড়সড় ভুল করে বসছে। কিন্তু এবার যেই ভুল করল পুলিশ, সেটা আজীবন মনে থাকবে সবার। কারণ এবার ট্র্যাফিক পুলিশ সবথেকে বড় ফাইনে গাড়ির মালিকের নামই ভুল করে দিয়েছে। দিল্লীর রোহিনি কোর্ট এলাকায় রাজস্থানের একটি ট্রাকের ১,৪১,৭০০ টাকার চালান কেটেছে ট্র্যাফিক পুলিশ। বিকানেরের ট্রাক মালিক পুলিশ দ্বারা করা জরিমানা শোধও করে দিয়েছেন।

৫ই সেপ্টেম্বর ওভারলোডিং এর জন্য ট্রাকের ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল। ট্রাকের মালিক অনুযায়ী, এছাড়াও আরও চালান কাটা হয়েছিল। চালানের মোট রাশি ১ লক্ষ ৪১ হাজার ৭০০ টাকার ছিল বলে জানা যায়। ৯ সেপ্টেম্বর উনি চালানের মোট রাশি টাকা রোহিনি কোর্টে জমা করে দেন। জরিমানার রশিদে ট্রাক মালিকের নাম ‘ভগবান রাম” লেখা হয়েছিল। কিন্তু আরটিও বিকানের এর তথ্য অনুযায়ী, ট্রাক নম্বর RJ07 GD 0237 এর মালিকের নাম হরমন রাম।

আপনাদের জানিয়ে রাখি, ১ সেপ্টেম্বর ২০১৯ থেকে দেশে নতুন মোটর ভেহিকল আইন চালু হয়েছে। আর এরপর থেকেই আজব আজব মামলা সামনে আসছে। এখনো পর্যন্ত খবর আসছে যে, কারোর ১৫ হাজার, কারোর ২৫ হাজার আবার কারোর ৬০ হাজার টাকার চালান কাটা হচ্ছে। এমনকি এও দেখা যাচ্ছে যে, কোন কোন সময় গাড়ির দামের থেকে জরিমানা বেশি হয়ে যাচ্ছে। কিন্তু সবথেকে আজব মামলা হচ্ছে দিল্লীর রোহিনি কোর্ট এলাকায়। যেখানে এক লক্ষ ৪১ হাজার ৭০০ টাকার চালান কাটা হয়েছে, আর মালিকের নামের যায়গায় ভগবান রাম এর নাম লেখা হয়েছে। দেশে নতুন মোটর ভেহিকেল আইন  চালু হয়েছে ১০ দিন হয়েছে। বাহন চালকের কাছে সমস্ত আইন আর নিয়ম নিয়ে তথ্য না থাকার কারণে তাঁরা মোটা টাকার জরিমানা দিতে বাধ্য হচ্ছে।

you're currently offline