Press "Enter" to skip to content

Poll of the Polls: NDA Vs UPA, জানুন ২০১৯ এ দেশে কোন দল সরকার গড়তে চলেছে?

কেন্দ্রের মোদী সরকার প্রায় পাঁচ বছর পূরণ করে ফেলল। রবিবার আগামী নির্বাচনের তারিখ ও স্থির হয়ে গেলো। আর দেশের সমস্ত মিডিয়া সংস্থা গুলোই নিজেদের মত করে সমীক্ষা জারি করে দিলো। ওই সমীক্ষায় আগামী সরকার কে বানাবে সেটা বলেছে সবাই। প্রায় সব মিডিয়াই কেন্দ্রে আবার মোদী সরকার গড়বে বলে জানিয়েছে।

সবার আগে আজতক নিউজের কথা বলি। জানুয়ারি মাসে আজতক কার্ভি ইনসাইটের মাধ্যমে সমীক্ষা করিয়েছে। ওই সমীক্ষায় আজতক যা উত্তর পেয়েছে, সেই হিসেবে দেশে আবারও মোদী সরকার আসতে চলেছে। ওই সমীক্ষায় দেশের ৬০ শতাংশ মানুষই দেশে আবার মোদী সরকারকে সুযোগ দিতে চায়।

আজতকের সমীক্ষায় দেশের মাত্র ৩২ শতাংশ মানুষই মোদীর সরকারকে পুনরায় ক্ষমতায় দেখতে চায়না! আর ৮ শতাংশ মানুষ এমনও আছে, যারা কোনরকম মন্তব্য করতে চায়নি।

এবার আসি টাইমস এর সমীক্ষায়। টাইমস অফ ইন্ডিয়ার সমীক্ষা অনুযায়ী দেশের ৮৩ শতাংশ মানুষ ২০১৯ এর নির্বাচনে কেন্দ্রে মোদী সরকারকে দেখতে চাইছে। আর সেই সমীক্ষায় দেশের ৮.৩৩ শতাংশ মানুষ রাহুল গান্ধীর নেতৃত্বে কেন্দ্রে সরকার চাইছে।

টাইমস নাও এর সমীক্ষা অনুযায়ী, দেশের ১.৪৪ শতাংশ মানুষ ‘মা মাটি মানুষ” মানে মমতা ব্যানার্জীর সরকার চাইছে। ওই সমীক্ষায় দেশের ০.৪৩ শতাংশ মানুষ উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতীকে দিল্লির মসনদে বসাতে চাইছে!

ইন্ডিয়া টিভির সমীক্ষাও এসেছে। ইন্ডিয়া টিভির সমীক্ষা অনুযায়ী, লোকসভায় এনডিএ ২৮১ টি আসন, ইউপিএ ১২৪ টি আসন আর অন্যান্যরা ১৩৮ টি আসন পাবে। যদিও ওই সমীক্ষা ডিসেম্বর মাসে করা হয়েছে। আর তারপর তিনমাসে মোদী সরকারের জনপ্রিয়তা আরও বেড়েছে। বিশেষ করে পুলওয়ামায় জঙ্গি হামলার পর পাকিস্তানে ঢুকে জঙ্গি ঘাঁটি ধ্বংস করে দেওয়ার পদক্ষেপ নেওয়ার জন্য অনেকেই মোদী সরকারের উপর ভরসা দেখাচ্ছে।

নিউজ ১৮ এর সমীক্ষা অনুযায়ী, দেশের ৭৫ শতাংশ মানুষ আবারও কেন্দ্রে মোদী সরকারকে দেখতে চাইছে। মোদী সরকারের কাজ নিয়ে প্রশ্ন করা হলে, দেশের ৮০ শতাংশ মানুষ মোদী সরকারের কাজে খুব খুশি। দেশের ৮০ শতাংশ মানুষ মোদী সরকার নিজের প্রতিশ্রুতি পালন করেছে বলেছে। আরে ৩০ শতাংশ মানুষ এমনও আছে, যারা বলেছে মোদী সরকার আশার থেকেও বেশি কাজ করেছে।

এবিপি নিউজও সমীক্ষা করেছে। এবিপির সমীক্ষা অনুযায়ী দিল্লির ৭টি আসনেই বিজেপি আবারও জয়লাভ করতে চলেছে। ওই সমীক্ষায় দিল্লীতে বিজেপি ৪৭ শতাংশ ভোট পাবে বলে জানিয়েছে। আরেকদিকে কংগ্রেস ২২ শতাংশ এবং আম আদমি পার্টি ২০ শতাংশ ভোট পেরে পারে বলে জানিয়েছে।

দেশের প্রতিটি মিডিয়ার সমীক্ষায় দেখা যাচ্ছে যে, আবার দেশের এবং বিজেপির নেতৃত্বে সরকার গড়তে চলেছে। দেশ কংগ্রেসকে আর চাইছে না। দেশ চাইছে নরেন্দ্র মোদীর মত সৎ এবং নিষ্ঠাবাণ নেতা।

6 Comments

Leave a Reply

Your email address will not be published.