Press "Enter" to skip to content

রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের সম্পত্তির পরিমান জানলে আপনিও অবাক হবেন।

আমাদের রাজ্য বিজেপির সভাপতি হলেন মাননীয় শ্রীযুক্ত মহাশয়। খুব দক্ষ হাতে রাজ্য কে পরিচালনা করছেন যার জন্য খুব দ্রুত গতিতে পশ্চিমবঙ্গে শক্তি বৃদ্ধি করছে। রাজ্যের সমস্ত মানুষের দায় বিপদে তিনি ছুটে যায় বিজেপির প্রতিনিধি হিসাবে। সেই সাথে তিনি একজন বিধায়ক। তিনি খড়গপুর সদর বিধানসভা কেন্দ্রের সাম্মানিক বিধায়ক। এবার বিজেপির রাজ্য সভাপতির সম্পত্তির হিসাব উঠে এল। কত সম্পত্তির মালিক দিলীপ বাবু?

অন্যসব নেতামন্ত্রীর মতন তার সম্পত্তির হিসাবও দেওয়া হয়েছিল বিধানসভা নির্বাচনের আগে হলফনামায়। সেই হিসাব একনজরে দেখে নিন।
এবার তার সম্পত্তির সেই হিসাব থেকেই প্রশ্ন উঠছে যে, উনি কি তাহলে একজন কৃষক? অন্য কোনো বিশেষ কিছু সম্পত্তি তার কাছে নেই। অন্য সম্পত্তির মূল্য অত্যন্ত কম কিন্তু তার কাছে রয়েছে অনেক কৃষিজমি। একমাত্র একজন কৃষকের কাছেই এত কৃষিজমি থাকে।

তাই তিনি যে, একজন কৃষক সেই নিয়েই উঠেছে প্রশ্ন। বিধানসভা নির্বাচনের সময় হলফনামায় জমা দেওয়া সম্পত্তির হিসাব অনুযায়ী তার কাছে ছিল ১০ হাজার টাকার মত নগদ। ২৫ হাজার ৭০ টাকা ব্যাঙ্কে জমা করা ছিল ।

তারপর উনি দেন অস্থাবর সম্পত্তির হিসেব। তিনি সেই হিসাবে দেখান যে, প্রায় ৩০ লক্ষ টাকার মত তার আস্থাবর সম্পত্তি রয়েছে। তার মধ্যে বেশিভাগই রয়েছে কৃষিজমি। তার কৃষিজমির পরিমাণ ২৮ লাখ ২০ হাজার টাকার, সচরাচর একজন বড়ো কৃষকের কাছেই থাকে এইরকম কৃষিজমি। সেই সাথে তার রয়েছে মাত্র একটা বাড়ি যার মূল্য ১ লাখ ৭৪ হাজার টাকা। অর্থাৎ সব মোট একটা সাধারণ সম্পত্তির মালিক দিলীপ ঘোষ।
#অগ্নিপুত্র