Press "Enter" to skip to content

প্রাক্তন রাষ্ট্রপতি তাঁর বইতে ফাঁস করেছিলেন সোনিয়া গান্ধীর এক বিরাট সত্য, জানলে প্রতিটি হিন্দু রেগে লাল হয়ে যাবেন !!

দেশে প্রায় অনেকবারই জল্পনা উঠেছে যে, সোনিয়া গান্ধী একজন তীব্র হিন্দুবিরোধী নেত্রী । দেশের রাজনীতিতে সোনিয়া গান্ধীকে অনেকেই হিন্দু বিরোধীর তকমা দিয়েছেন। কিন্তু কেউ কোনো শক্তপোক্ত প্রমান পেশ করতে পারেনি এই কারণে সোনিয়াকে নিয়ে অনেক জল্পনা থাকলেও তাকে খোলাখুলি ভাবে এখনও কেউ হিন্দুবিরোধী বলেন নি। আসলে সোনিয়া যখন যখন হিন্দু বিরোধী পদক্ষেপ নিয়েছেন সেই সাপেক্ষে তিনি বেশ বড়ো যুক্তি খাঁড়া করে দিতেন। কিন্তু এবার সনিয়া গান্ধীর বিরুদ্ধে সরাসরি হিন্দুবিরোধিতার তকমা লাগলেন তার দলের অর্থাৎ প্রাপ্তন কংগ্রেসি নেতা তথা দেশের প্রাপ্তন রাষ্ট্রপতি প্রনব মুখার্জি। শ্রদ্ধেয় রামনাথ কোবিন্দের হাতে দায়িত্ব দিয়ে প্রাপ্তন রাষ্ট্রপতি হয়েছেন প্রনব মুখার্জি। তিনি রাষ্ট্রপতি পদ ছাড়ার পরই বই লেখা শুরু করেছেন। কিছু দিন আগে প্রাপ্তন রাষ্ট্রপতি প্রনব মুখার্জি ‘The COALITION YEARS’ নামে একটা বই প্রকাশ করেছেন, যে বইটি তিনি নিজেই লিখেছেন বলে জানা যায়।

সেই বই এ তিনি উল্লেখ করেন যে দেশে যখন কংগ্রেস সরকার ছিল সেই সময় অনেক হিন্দু বিরোধী সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর সেই সমস্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছিল সোনিয়া গান্ধীর নেতৃত্বে। কংগ্রেস যেসকল হিন্দুবিরোধী কাজকর্ম করেছিল সেই সমস্ত কাজকর্মের উদাহরণ প্রণব মুখার্জী তার রচিত বই এর প্রতিটি পাতায় পাতায় দিয়েছেন। প্রাপ্তন রাষ্ট্রপতি প্রণব বাবু তার বইতে লিখেছেন যে, শঙ্করাচার্য জয়ন্তকে ২০০৪ সালে যে গ্রেফতার করা হয়েছিল সেটি ছিল সম্পূর্ণ একটি মিথ্যা মমলা। সেই সময় তিনি ত্রি কালের ২৫০০ বছর উপলক্ষে প্রস্তুতি নিচ্ছিলেন, তাকে ফাঁসানো হয়েছিল পর্ণোগ্রাফির মিথ্যা মামলায়।

তিনি তার বইয়ে আরও লিখেন যে, আমি ক্যাবিনেট মিটিংএ এই ইস্যু নিয়ে প্রশ্ন করেছিলেম, হিন্দুদের জন্যই কি শুধু এদেশে ধর্মনিরিপেক্ষতা। ধর্মনিরপেক্ষতা পালনের দায়িত্ব কি শুধু হিন্দুদের?কোনো রাজ্য পুলিশ এর কি সাহস আছে এই ভাবে ঈদের সময় কোনো মৌলবীকে গ্রেফতার করতে করার? না কি মিথ্যা মামলা দিয়ে হিন্দুদের জেলে ঢুকিয়ে ধীরে ধীরে হিন্দুদের দুর্বল করার পরিকল্পনা করা হচ্ছে। প্রসঙ্গত উল্লেখ্য, সেই সময় অনেকেরই দাবি ছিল যে শঙ্করাচার্যকে মিথ্যা মামলায়
ফাঁসানোর একমাত্র কারন হল সোনিয়া
গান্ধীর মুসলিম ভোটব্যাঙ্ক টানার অতিলোভ।

এবং মুসলিমদের সামনে নিজেকে উদার প্রমান করা। আসলে সোনিয়া গান্ধী সেই সময় মুসলিমদের খুশি করতে গিয়ে অনেকরকম ভাবে হিন্দুদের উপর অত্যাচার করেন বলেও জানা যায় প্রনব বাবুর সেই বই থেকে। প্রণব মুখার্জী তার প্রকাশিত বই ‘The COALITION YEARS’ এর মাধ্যমে কংগ্রেসের আমলে ২০০৪ থেকে ২০১৪ অবধি হিন্দুদের উপর হওয়া নানাপ্রকার অকথ্য অত্যাচারের ও অভিযোগের কথা তুলে ধরেছেন। প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জী, সোনিয়া গান্ধীর কাজে খুবই ক্রুদ্ধ ছিলেন একথা তিনি পরিষ্কারভাবে জানিয়েছেন এবং এই নিয়ে প্রতিবাদও করেছিলেন। কংগ্রেস আমলেই ভগবান শ্রী রামকে কাল্পনিক বলে ঘোষণা করেছিল সোনিয়া গান্ধী। একইসাথে ভারত ও শ্রীলঙ্কার মধ্যে থাকা প্রাচীন ও ঐতিহাসিক রামসেতু ভাঙার সিধান্ত নিয়েছিল কংগ্রেস। যদিও শেষ পর্যন্ত মোদী আমলে বিজেপি সাংসদ সুব্রামানিয়াম স্বামী আদালতের দারস্ত হয়ে রামসেতু রক্ষা করেছিলেন।

প্রসঙ্গত জানিয়ে দি প্রণব মুখার্জী প্রাক্তন কংগ্রেসি নেতা হলেও, উনার চিন্তাধারা বহুক্ষেত্রেই RSS এর চিন্তাধারর সাথে মিল খায়। এমনকি প্রণব মুখার্জী RSS এর মঞ্চে যাওয়ার জন্য উনাকে কংগ্রেসের বিরোধের সম্মুখীনও হতে হয়েছিল। সম্প্রতি কিছুদিন আগে উনি বিজেপির এক উধবোধন অনুষ্ঠানেও উপস্থিত ছিলেন।

#অগ্নিপুত্র