Press "Enter" to skip to content

বড় খবর: “বাংলায় রাষ্ট্রপতি শাসন” জারির দাবি! CGO কমপ্লেক্সে নামানো হলো কেন্দ্রীয় বাহিনী।

পশ্চিমবঙ্গের অবস্থা সাধারণ নয়, সম্পূর্ণভাবে সংবিধান ও গণতন্ত্রের বাইরে চলে গেছে। কেন্দ্রের তরফ থেকে CGO কমপ্লেক্স এর সামনে কেন্দ্রীয় বাহিনী নামিয়ে দেওয়া হয়েছে। মমতা ব্যানার্জীর সরকার সরাসরি দেশের সংবিধানের বিরুদ্ধে কাজ করতে শুরু করে দিয়েছে। CBI ভারতের সাংবিধানিক সংস্থা যা সংবিধান দ্বারা তৈরি করা এবং সংবিধান দ্বারাই চলমান হয়ে থাকে। CBI কোনো কাজ ঠিক করেছে নাকি ভুল করেছে সেটা একমাত্র কোর্ট নিশ্চিত করতে পারবে।

এক পুলিশ কমিশনার চিফফান্ড মামলায় পলাতক তথা CBI দপ্তরে হাজরি দেয়নি। CBI এর আধিকারিকরা সেই কমিশনারকে গ্রেপ্তার করতে গেলে মমতা ব্যানার্জী পুলিশকে কাজে লাগিয়ে CBI কে বাধা দেয়। শুধু এই নয় CBI এর আধিকারিকদের আটক করা হয়, যা সংবিধানের সরাসরি অপমান।

এটা কোনো সাধারণ ব্যাপার নয়, মমতা ব্যানার্জীর সরকার সরাসরি ভারতের বিরুদ্ধে যুদ্ধের মতো পরিস্থিতি তৈরি করেছেন। দুর্নিতির বিরুদ্ধে লড়াই করতে গিয়ে CBI কে পুলিশের মুখোমুখি হওয়া লজ্জাজনক ব্যাপার। পশ্চিমবঙ্গ রাজ্য কি ভারত দেশের বাইরে! এই নিয়ে মমতার সরকারকে আক্রমন করেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

অন্যদিকে অধীর চৌধুরী বলেছেন যে রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি হওয়া উচিত কারন পরিস্থিতি হাতের বাইরে চলে গেছে। কোনো রাজ্যের সরকার সংবিধানের অবমাননা করতে পারে না। CBI সম্পূর্নভাবে আদালতের নেতৃত্বে তদন্ত শুরু করেছে কিন্তু মমতা পুলিশকে কাজে লাগিয়ে বাধা দিতে শুরু করেছে।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *