Press "Enter" to skip to content

ব্রেকিং খবর: নতুন বছরে মধ্যবিত্ত পরিবারদের খুশির খবর দিল মোদী সরকার!

২০১৯ সাল রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে ভারতীয়দের জন্য খুবই উল্লেখযোগ্য হতে চলেছে। কারণ ২০১৯ এ নির্বাচিত হতে চলেছে লোকসভা নির্বাচন যা ঠিক করবে দেশের পরবর্তী প্ৰধানমন্ত্রীর নাম। ের শুরুতে দেশের জনগণকে খুশি করতে বেশকিছু উপহার দিতে চলেছে মোদী সরকার। মোদী সরকারের দেওয়া উপহারের কিছুটা পরবর্তী বাজেট সামনে আসবে। তবে কিছু উপহার ১ জানুয়ারি থেকেই দেশের জনগণ পেতে শুরু করবে। প্রাপ্ত খবর অনুযায়ী সরকার ১ জানুয়ারি ২০১৯ থেকে ের দাম কমানোর সিধান্ত নিয়ে ফেলেছে। প্রাপ্ত খবর অনুযায়ী মোদী সরকার দেশের মধ্যবিত্ত পরিবারের কথা মাথায় রেখে ের দামের উপর লাগাম টানতে চলেছে।

সাবসিডি যুক্ত সিলিন্ডার ও বিনা সাবসিডির সিলিন্ডার দুই ক্ষেত্রেই দাম কমানোর সিধান্ত নিয়েছে কেন্দ্র সরকার। বিনা সবসিডির সিলিন্ডারের উপর ১২০.৫০ টাকা ও সাবসিডি যুক্ত সিলিন্ডারের উপর ৫.৯১ টাকা কমানোর সিধান্ত নেওয়া হয়েছে। সরকারের এই সিদ্ধান্তের পর একদিকে যেমন মধ্যবিত্ত পরিবারের উপর চাপ কমবে তেমনি বিরোধী দলগুলি বড় চাপে পড়তে চলেছে।

কারণ লোকসভার আগে বিরোধী দলগুলির প্রধান ইস্যু তেলের দাম ও গ্যাসের দাম দুইয়ের উপর লাগাম লাগিয়ে দিয়েছে মোদী সরকার। কংগ্রেস থেকে তৃণমূল কংগ্রেস, বামপন্থী থেকে কট্টরপন্থী কারোর কাছেই মোদী সরকারের বিরোধিতা করার মতো তেমন কিছু ইস্যু নেই। গ্যাসের সিলিন্ডারের মূল্য নিয়ে কিছু সপ্তাহ আগেই উৎপাত শুরু করেছিল বিরোধীরা কিন্তু এখন মোদী সরকারের কূটনীতিতে মুখে লাগাম লাগাতে বাধ্য হয়েছে বিরোধীরা।

তবে শুধু গ্যাসের দাম নয়, পেট্রোল ও ডিজেলের মূল্য বৃদ্ধি নিয়েও দেশের জনগণকে সরকারের বিরুদ্ধে উস্কানি দিতে নেমে পড়েছিল দেশের দালাল মিডিয়া ও বিরোধীরা। কিন্তু এখন বিকাশের সাথে সাথে সমতা বজায় রেখে সরকার যেভাবে মূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণ করেছে তা প্রশংসাযোগ্য।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.