ব্রেকিং খবর : বেরিয়ে এলো প্রিয়াঙ্কা গান্ধীর মোট সম্পত্তির পরিমান !

গান্ধী পরিবার নামে পরিচিত সোনিয়া গান্ধীর পরিবার এখন নির্বাচনকে মাথায় রেখে গরিব, দলিত, পিছিয়ে পড়া বর্গ, কৃষকদের চর্চা করে। এমনকি এই পরিবারের কংগ্রেস পার্টির সভাপতি রাহুল গান্ধী নিজের ছিড়ে যাওয়া কুর্তা জনতাকে দেখিয়ে নিজেকে গরিব বলে আখ্যা দেয়। এক্ষেত্রে আপনি যদি গান্ধী পরিবারের রাজনীতি সম্পর্কে অবগত না হন তাহলে সত্যতা থেকে বিমুখ হয়ে পড়বেন। জানিয়ে দি, কংগ্রেসের একটা বড় অংশ এখন প্ৰধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে রাহুল গান্ধীর দিদি প্রিয়াঙ্কা গান্ধীকে মাঠে নামাতে চাইছে। গান্ধী পরিবার নিজেদেরকে দলিত, কৃষক ও গরিবদের প্রতিনিধি আখ্যা দিয়ে এবং প্রিয়াঙ্কা গান্ধীকে দ্বিতীয় ইন্দিরা গান্ধী তকমা দিয়ে মোদীর বিরুদ্ধে নামানোর পস্তুতি নিচ্ছে। কিন্তু সম্প্রতি প্রিয়াঙ্কা গান্ধীর সম্পত্তির উপর যে পর্দাফাঁস হয়েছে তা যে কোনো জনতার চোখ খুলে দেবে।

এটাও সত্য যে গান্ধী পরিবারে রাহুল গান্ধীর থেকে প্রিয়াঙ্কা গান্ধী একটু বেশি দক্ষ। আগের নির্বাচনে আমেঠিতে রাহুল গান্ধী যখন বিজেপির স্মৃতি ইরানির সামনে টিকতে পারছিলেন না তখন প্রিয়াঙ্কা এসে পরিস্থিতি সামলেছিলেন। জানিয়ে দি, প্রিয়াঙ্কা গান্ধীর জন্ম ১৯৭২ সালে হয়েছিল। উনার পড়াশোনা দিল্লীর অতিপ্রসিদ্ধ মর্ডান স্কুল থেকে হয়েছিল। প্রিয়াঙ্কা গান্ধীর বয়স ৪৭ বছর ।

প্রিয়াঙ্কা গান্ধী প্রায় ৪৫০ কোটি টাকার সম্পত্তির মালকিন। নিজেকে গরিব বলে প্রকাশ করা প্রিয়াঙ্কা গান্ধীর কাছে ৮৫ কোটি টাকার ৪ টি বাড়ি রয়েছে। ৪৫০ কোটি টাকার মোট সম্পত্তি থাকার সাথে সাথে প্রিয়াঙ্কার কাছে ৫ টি গাড়ি রয়েছে যার মূল্য প্রায় ৪.১ কোটি। ফোর্ড, জাগওয়ার এর মতো গাড়ি এর মধ্যে সামিল রয়েছে। প্রিয়াঙ্কা গান্ধী বছরে প্রায় ৩৩ কোটি টাকা আয় করে।

এটা স্পষ্ট প্রমান করে যে স্বাধীনতার পর থেকে ৭০ বছরে দেশের দলিত, গরিবরা এগোতে না পারলেও দেশের জনগণের উপর রাজ করা গান্ধী-নেহেরু পরিবার বহু কোটি টাকার মালিক পরিণত হয়েছে। এক বিশ্বস্ত ফাইন্যান্সিয়াল ওয়েবসাইটে এই তথ্য প্রদান করেছে। যদিও এটা শুধু মাত্র ভারতে প্রিয়াঙ্কা গান্ধীর সম্পত্তি, দেশের বাইরে প্রিয়াঙ্কার যা সম্পত্তি রয়েছে তা নিয়ে কোনো তথ্য এখনো ফাঁস হয়নি।

Leave a Reply

you're currently offline

Open

Close