Press "Enter" to skip to content

ধারা 370 অপসারণ করে সরকার সংবিধান বিরোধী কাজ করেছে, এটা বেআইনি: প্রিয়াঙ্কা ভাদ্রা, কংগ্রেস নেত্রী।

ভারত নিজের এক রাজ্য থেকে ৫ আগস্টের ধারা 370 কে সমাপ্ত করে দেয়। ভারত এই কাজ সম্পূর্ণভাবে সংবিধান অনুযায়ী করেছে। আর তাই জন্য সরকারে থাকা পার্টি ধারাক্রমে ভারতের সংসদে ভোটিংও করিয়েছিল। কাশ্মীরের কট্টরপন্থীরা এর বিরোধ করে, তারপর পাকিস্তান এর বিরোধ করে এবং তারপর কংগ্রেস পার্টিও এর বিরোধ করতে নেমে পড়ে। আজ কংগ্রেসের মহাসচিব প্রিয়াঙ্কা ভাদ্রা 370 এর উপর নিজের চুপ থাকাকে ভঙ্গ করেন। প্রিয়াঙ্কা ধারা 370 কে সমাপ্ত করার সিদ্ধান্তের বিরুদ্ধে জমিয়ে বিরোধ করে। নিজের নীরবতা ভঙ্গ করে প্রিয়াঙ্কা বঢরা 370/35A ইস্যুতে মন্তব্য করেছেন।

কংগ্রেস নেত্রী তথা গান্ধী পরিবারের মেয়ে প্রিয়াঙ্কা ভাড্রা ভারত সরকারের উপর তীক্ষ্ণ হামলা করেন ও বলেন- 370 এর উপর আমার পার্টি যা মত আছে সেটাই আমার মত। উনি বলেন, আমি ভারত সরকারের বিরোধিতা করছি এবং মোদি সংবিধানের মজাক উড়িয়েছে। এছাড়া প্রিয়াঙ্কা ভারত সরকারের সিদ্ধান্তকে বেআইনি অসাংবিধানিক ঘোষিত করে দিয়েছে এবং পাকিস্তানের সুরে নিজের সুর মিলিয়ে দেন। পাকিস্তানও ভারত সরকারের সিদ্ধান্তকে বেআইনি বলেছে। সরকার ৫ ই আগস্ট এক ঝটকায় জম্মু-কাশ্মীর থেকে ধারা 370 বিলুপ্ত করেছে। একই সাথে জম্মু-কাশ্মীর ও লাদাখ দুটি আলাদা কেন্দ্রশাসিত প্রদেশ গঠন করা হয়েছে। কাশ্মীরে আতঙ্কবাদের দমন করতে গিয়ে বহু সেনার প্রাণ গেছে। তবে এবার 370 বিলুপ্তের পর আত্নকবাদ কাশ্মীর থেকে উধাও হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

জন্য জানিয়ে দি যে কংগ্রেস পার্টিরও তাই লাইন যা পাকিস্তানের লাইন, আর সেই লাইনকেই আজ কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা  বললেন। পাকিস্তানও 370 কে সরিয়ে দেওয়ার বিরোধে এটিকে বেআইনি ঘোষিত করছে এবং প্রিয়াঙ্কা গান্ধী/বঢরা বাকি কংগ্রেসি নেতাদের মতো পাকিস্তানের সুরের সাথে নিজের সুর মিলিয়েছে। 370/35A বিলুপ্ত করে সরকার দেশকে একজোট করার কাজ করেছে বলে মত প্ৰকাশ বেশিরভাগ জনতার। কিন্তু সম্পুর্ন অন্য মত প্রকাশ করে সরকারের বিরোধে নেমেছেন সোনিয়া গান্ধীর নেতৃত্বে থাকা কংগ্রেস পার্টি।

you're currently offline