Press "Enter" to skip to content

রাজীব কুমারের অপসারণ চেয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন দুই সমাজকর্মী

গতকাল থেকে উত্তাল রাজ্য রাজনীতি। চিটফান্ড কাণ্ডে প্রমাণ লোপাটের অভিযোগে কলকাতা পুলিশ কমিশনার ের বিরুদ্ধে তদন্ত করতে গিয়ে চরম হেনস্থার শিকার হতে হয় সিবিআই এর কর্তাদের। ের বাড়ির সামনে দিয়ে সিবিআই এর কর্তাদের আটক করে শেক্সপিয়র থানায় নিয়ে যায় কলকাতা পুলিশ। এমনকি রাজ্য সিবিআই এর দফতর সিজিও কমপ্লেক্সে মোতায়েন করা হয় বিশাল পুলিশ বাহিনী।

তারপর সিবিআই এবং কেন্দ্র সরকারের বিরুদ্ধে গণতন্ত্র রোধের চেষ্টা করার অভিযোগ তুলে রবিবার সন্ধ্যে থেকেই সরব হন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এমনকি উনি ধর্মতলার মোড়ে ধর্নায় ও বসে জান। ওনার সাথে ধর্নায় যোগ দেন দুর্নীতিতে অভিযুক্ত পুলিশ কমিশনার রাজীব কুমার। যদিও একজন পুলিশ অফিসার হয়ে সরকারের সাথে একই মঞ্চে ধর্নায় কি করে বসেন পুলিশ অফিসার সেই নিয়ে প্রশ্ন তুলেছে অনেকেই।

মমতা ব্যানার্জীর ধর্নায় বসার পরেই চারিদিক থেকে ওনার সমর্থনে নেতা নেত্রীরা ওনাকে ফোন করতে থাকেন। ওই নেতা নেত্রীদের মধ্যে অন্যতম হলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। উনি মমতা ব্যানার্জীকে ফোন করে ওনার সিবিআই এবং কেন্দ্রের বিরুদ্ধে ওনার পাশে থাকার আশ্বাস দেন। কিন্তু এটাও অনেকের মনে প্রশ্ন উঠছে যে, রাহুল গান্ধী নিজে দুর্নীতিতে অভিযুক্ত হয়ে সিবিআই এর বিরুদ্ধে মোর্চা খোলেন কি করে?

ওনার বিরুদ্ধে ন্যাশানাল হেরাল্ড এবং অগাস্টা ওয়েস্ট ল্যান্ড চপার দুর্নীতির মামলা ঝুলছে। আর সেই মামলা থেকে নিজেকে নিষ্পত্তি দিতেই কি উনি মোদী বিরোধী ব্রিগেড খুলছেন? ১৯৮৯ ব্যাচের আইপিএস অফিসার রাজীব কুমারের বিরুদ্ধে সারদা কাণ্ডে তথ্য প্রমাণ লোপাটের অভিযোগ উঠেছে। এমনকি সেই নিয়ে যথেষ্ট প্রমাণ ও আছে বলে জানিয়েছে সিবিআই। এমনকি আজ ওনার বিরুদ্ধে সর্বোচ্চ আদালতে গেছে সিবিআই।

সিবিআই এর সুপ্রিম কোর্টে যাওয়ার পর, মহামান্য আদালতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ রাজীব কুমারকে আজীবনের জন্য পস্তাতে হবে বলেও জানিয়ে দেন। আর এরই মধ্যে হাইকোর্টে রাজীব কুমারের অপসারণ এর দাবিতে জনস্বার্থ মামলা দায়ের করলেন দুই সমাজকর্মী।

ওই মামলাকারীদের মতে, সারদা কান্ডের তদন্তে সিবিআই এর সহযোগিতা করার বদলে তাঁদের অসহযোগিতা করেছেন রাজীব কুমার। এবং নিজের পদের অপব্যাবহার করে সিবিআইকে হেনস্থা করেছেন উনি। আর এই জন্যই এই দুর্নীতিগ্রস্ত অফিসারের অপসারণ চেয়ে হাইকোর্টে দুটি মামলা দায়ের করা হয়।

10 Comments

Leave a Reply

Your email address will not be published.