Press "Enter" to skip to content

অযোধ্যার রায় আসার আগে রেলওয়ে বাতিল করলো RPF কর্মীদের ছুটি! ৭৮ টি স্টেশনে রাখা হবে কড়া নজরদারি।

বৃহস্পতিবার ভারতীয় রেলওয়ে তার সমস্ত বোর্ডকে একটি সাত পৃষ্ঠার উপদেষ্টা জারি করে সমস্ত স্টেশনগুলির নিরাপত্তা জোরদার করার পরামর্শ দিয়েছে। আরপিএফ জোয়ানদের ছুটিও বাতিল করে দেওয়া হয়েছে। জানিয়ে দি যে রেলওয়ে থেকে এই সিদ্ধান্ত অযোধ্যার রাম জন্মভূমি-বাবরি মসজিদ বিবাদ নিয়ে সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের ঠিক আগে এসেছে।
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বে পাঁচ সদস্যের এই বেঞ্চ টানা চল্লিশ দিন চলা শুনানির পর এই মামলায় ১৬ই অক্টোবর রায়টি সংরক্ষণ করেন। প্রধান বিচারপতি রঞ্জন গোগোই ১৭ই নভেম্বর অবসর নেবেন। এর আগে একটি সিদ্ধান্ত আসার আশা করা যাচ্ছে।

রেলওয়ে জারি করা পরামর্শ অনুসারে অফিসারদের রেলওয়ে প্ল্যাটফর্ম থেকে শুরু করে পার্কিং লট, ব্রিজ, টানেল, প্রোডাকশন ইউনিট, যেখানে হিংসা হওয়ার সম্ভাবনা বা যে কোনও ধরণের অস্ত্র বা বোমা থাকার সম্ভাবনা রয়েছে সেখানকার প্রতিটি জায়গার নিরাপত্তা বাড়ানোর নির্দেশনা দেওয়া হয়েছে।  রেলওয়ে নিরাপত্তা বাহিনীকে রেলওয়ে কমপ্লেক্সের সন্নিকটে সমস্ত ধর্মীয় বা ধর্মীয় প্রকৃতির ভবনগুলির উপর লক্ষ রাখার জন্যও নির্দেশ দেওয়া হয়েছে।

কারণ এগুলো যে কোনও উপায়ে সাম্প্রদায়িক উন্মত্ততা বা দাঙ্গার সম্ভাব্য কেন্দ্র হতে পারে। দেশে ৭৮ টি বড় স্টেশন চিহ্নিত করা হয়েছে, যেখানে ভ্রমণের লোক সংখ্যা বেশি। বিশেষ সুরক্ষা সরবরাহকারী এই স্টেশনগুলির মধ্যে দিল্লি, মুম্বই সহ অনেকগুলি বড় স্টেশনও অন্তর্ভুক্ত রয়েছে। রামজন্মভূমির বিষয়ে আদালতের সিদ্ধান্তের গুরুতরতার কথা বিবেচনা করে, কেন্দ্রীয় সরকার, রেলওয়ের কাছে বিদ্যুৎ সাশ্রয়ের আদেশ প্রত্যাহার করে, তার সাম্প্রতিক নির্দেশনায় সমস্ত স্টেশনগুলিকে শতভাগ বিদ্যুত ব্যয় করতে এবং তাদের সর্বদা আলোকসজ্জার সাথে পূর্ণ রাখতে বলেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় ইতিমধ্যে সুরক্ষার জন্য উত্তর প্রদেশে ৪,০০০ অতিরিক্ত আধাসামরিক বাহিনী মোতায়েন করেছে। জানিয়ে দি যে ১৪৪ ধারা ইতিমধ্যে অযোধ্যাতে প্রযোজ্য।

you're currently offline