Press "Enter" to skip to content

বড় খবরঃ মালদার জনসভায় ভিড় প্রমাণ করার জন্য শেষে ফটোশপের সাহাজ্য নিতে হল রাহুল গান্ধীকে!

শনিবার রাহুল গান্ধী পশ্চিমবঙ্গের মালদার চাঁচলে একটি জনসভাকে সম্বোধিত করেন। আর সেই জনসভার ছবি রাহুল গান্ধী নিজেই পোস্ট করেন। ওই জনসভার ছবি শেয়ার করে রাহুল গান্ধী বলেন, ওনার সভায় লক্ষ লক্ষ মানুষের ভিড় হয়েছিল। আর রাহুল গান্ধীর ওই ছবি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার পরেই, কংগ্রেসের আইটি সেল ওই ছবি শেয়ার করে ভাইরাল করে।

আপনাদের জানিয়ে রাখি কিছুদিন আগে রাহুল গান্ধী উত্তর পূর্বের রাজ্যে জনসভা করেছিল। তখন রাহুল গান্ধী সেই জনসভার ছবি শেয়ার করেন নি, কারণ ওই জনসভা পুরো ফ্লপ ছিল, আর মানুষের উপস্থিতি কম থাকার জন্যই লজ্জায় রাহুল গান্ধী সেই ছবি শেয়ার করেননি।

আর আজ তাঁর জবাব দিতে গিয়ে রাহুল গান্ধী নিজের টুইটারে মালদার ছবি দেখিয়ে এটাই বলতে চেয়েছেন যে, মালদায় ওনার সমর্থনে লক্ষ লক্ষ মানুষের ভিড় হয়েছে। মালদার চারটি ছবি শেয়ার করেছেন রাহুল গান্ধী যার দুটি ছবিতে নিজের ছবি রেখেছেন, আর দুটিতে জনসভার ছবি। আর এই দুটি ছবির মধ্যেই জবরদস্ত কারচুপি করেছেন শ্রী রাহুল গান্ধী!

আপনি একটু খেয়াল করে দেখুন, মানুষের ভিড়ের মধ্যে আপনি বেশ কয়েকটি গাছ দেখতে পাবেন। আর আরেকটি ছবিতে দেখুন ভিড়কে একটু বেশি করেই দেখানোর চেষ্টা করা হয়েছে।

মঞ্চের সামনে যেই গাছ গুলো ছিল, সেগুলো হঠাত গায়েব হয়ে গেছে। আসলে বেশি ভিড় দেখাতে গিয়ে কাঁচা হাতে ফটোশপ করা হয়েছে।

রাহুল গান্ধী মালদা জনসভায় লক্ষ লক্ষ মানুষের ভিড় দেখাতে গিয়ে চরম কারচুপি করে সবকটি গাছ ফটোশপের মাধ্যমে উড়িয়ে দিয়েছেন। এর আগেও লালু প্রসাদ যাদবের একটি সভায় এরকম ভিড় দেখানোর জন্য ফটোশপের মাধ্যমে গাছ উড়িয়ে দেওয়া হয়। এমনকি মমতা ব্যানার্জীর ব্রিগেড সমাবেশেও ভিড় দেখানোর জন্য ক্যামেরার কারসাজি করা হয়, প্রয়োজনের তুলনায় অনেক কাছ থেকে ছবি তুলে বিশাল ভিড় দেখানোর চেষ্টা করা হয়েছিল সেদিনও।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.

you're currently offline