Press "Enter" to skip to content

বিদেশের মাটিতে ভারতের অপমান! দুবাইতে গিয়ে ভারতকে অসহিষ্ণু বলে মন্তব্য করলেন রাহুল গান্ধী।

এক দিকে নরেন্দ্র মোদী বিদেশে গিয়ে লাগাতার ভারতের মান, সন্মান ও প্রভাব বিস্তার করছেন অন্যদিকে কংগ্রেস সভাপতি রাহল গান্ধী বিদেশে গিয়ে ভারতের উপর কুমন্তব্য করে আসছেন। পাকিস্থানের প্রতিনিধি ও খালিস্তানি জঙ্গিদের সাথে বৈঠক করার জন্য সম্পতি দুবাই গিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। দুবাইতে গিয়ে খালিস্থান জঙ্গিদের সাথে বৈঠক সেরেও ফেলেছেন রাহুল গান্ধী। শুধু তাই নয় দুবাইয়ের এক অনুষ্ঠানে উপস্থিত থেকে ভারতকে অসহিষ্ণু এবং ভারতীয়দের অসহিষ্ণুতা বলেও মন্তব্য করেছেন রাহুল গান্ধী। দুবাইয়ের এক আন্তর্জাতিক মঞ্চ থেকে দাঁড়িয়ে ভারতের সম্পর্কে এমন কুমন্তব্য করেন রাহুল গান্ধী।

যে মঞ্চ থেকে দাঁড়িয়ে ভারতের বৃদ্ধি পাওয়ায় প্রভাব সম্পর্কে পুরো বিশ্বকে অবগত করানোর প্রয়োজন ছিল সেই মঞ্চে দাঁড়িয়ে রাহুল গান্ধী গান্ধী দেশবাসীর মান সম্মান কুঠারাঘাত করে এসেছেন। ভারতের খেয়ে কোটিপতি হওয়া হামিদ আনসারী, নাসিরউদ্দিন শাহ, আমির খানের মতো কট্টরপন্থীরা দেশের ভেতরে যে কুমন্তব্য করে দেশেই বাইরে গিয়ে এক আন্তর্জাতিক মঞ্চ থেকে সেই একইভাবে মন্তব্য করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।রাহুল গান্ধী কোনো ছোটোখাটো নেতা নন, উনি কংগ্রেস পার্টির সভাপতি এবং প্রধানমন্ত্রী পদের একজন দাবিদার। কিন্তু আন্তর্জাতিক মহলে রাহুল গান্ধীর মন্তব্য তার নেতৃত্ব নিয়ে প্রশ্ন খাঁড়া করে দিয়েছে। এর কারণ রাহুল গান্ধী মোদী সরকারের উপর আক্রমন করতে গিয়ে পুরো দেশকে অসহিষ্ণু বলে দিয়েছেন।

রাহুল গান্ধী বলেছেন, বিগত কিছু বছরে ভারত খুবই অসহিষ্ণু হয়ে উঠেছে এর জন্য দায়ী ভারতের ক্ষমতায় থাকা মানুষেরা।রাহুল গান্ধী দুবাইতে প্রধানমন্ত্রী শেখ মহম্মদ বিন রশিদ উল মাকদুমের সাথে সাক্ষাত করেন। এরপর উনি দুবাইতে থাকা ভারতীয় মানুষদের সাথেও সাক্ষাত করেন। এ পর্যন্ত সমস্ত কিছুই ঠিক ছিল, কিন্তু মঞ্চে উঠে রাহুল গান্ধী ভারতের মোদী সরকারের উপর আক্রমণ শুরু করেন এবং ভারতীয়দের অসহিষ্ণু বলে উল্লেখ করেন।রাহুল গান্ধী বলেন সাহিষ্ণুতা ভারতের সংস্কৃতির অঙ্গ কিন্তু বিগত ৪ বছরে ভারতীয় মধ্যে ক্রোধ ও সম্প্রদায়ের মধ্যে বিভেদ সৃষ্টি হয়েছে।রাহুল গান্ধী বলেন, আমরা এমন ভারত চাই না যে ভারতে স্বাধীনতা ছিনিয়ে নেওয়া হয়।

বৰ্তমান ভারতে মানুষ নিজের বক্তব্য রাখলে খুন করা হয় বলে অভিযোগ তোলেন রাহুল গান্ধী। রাহুল গান্ধী বলেন বর্তমান ভারতে সাংবাদিকদেরও স্বাধীনতা নেই। আমি এই ভারত পরিবর্তন করতে চাই, আর সামনের নির্বাচনে এটাই আমার লক্ষ।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.