Press "Enter" to skip to content

অসভ্য আচরণের জন্য রাহুল গান্ধীকে ভারতীয় রাজনীতির ‘লোফার’ বলে আখ্যা দিলেন এই বিজেপি নেতা।

সাংসদে অসভ্য ব্যাবহারের জন্য কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে তীব্র ভাষায় আক্রমণ করলেন গোয়ার বিজেপির মুখপাত্র দত্তপ্রসাদ নায়েক। তিনি বলেন যে ভারতবর্ষের মানুষের এবং ভারতের সংস্কৃতি সম্পর্কে রাহুল গান্ধীর সঠিক ধারনা নেই। লোকসভা যেটাকে গনতন্ত্রের পিঠস্থান বলা হয় সেখানে তিনি প্রধানমন্ত্রীর গলায় জড়িয়ে পড়েন এবং তারপরই চোখ মারেন লোফারের মতো যা ভারতের গনতন্ত্রকে অবহেলিত করে। এই ভাবে লোকসভার ভিতর চোখ মারা একদমই সঠিক কাজ নয়। এইরকম যেখানে সেখানে একমাত্র লোফারাই চোখ মারে। উল্লেখ্য, চলতি বাদল অধিবেশনে রাহুল গান্ধী বিজেপি সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্থাব আনে। সেই জন্য তিনি সংসদে বক্তব্য পেশ করেন এবং তার বক্তব্যর পরে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আলিঙ্গন করেন। আলিঙ্গন বললে ভুল হবে, আসলো রাহুল গান্ধী কাউকে কিছু না বুঝতে দিয়েই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজির গলায় পড়েন।

এরপর ফিরে এসে তিনি নিজের আসনে বসে তার সহকর্মীকে চোখ মারেন। সেই দৃশ্যটি সাথে সাথে ক্যামেরায় ধরা পরে। এই ঘটনাটি ভাইরাল হবার পরেই গোয়া বিজেপির মুখপাত্র কংগ্রেস সভাপতিকে কটাক্ষ করেন। তিনি বলেন যে আগে শুনেছিলাম যে রাস্তা ঘাটে লোফাররাই যুবতী মেয়ে দের উদ্দেশ্য করে এই ভাবে চোখ মারে। এবং কলেজেও অনেক এই রকম লোফার আছে যারা কলেজে পড়া যুবতি মেয়েদের এই রকম চোখ মেরে উত্তপ্ত করে।

কিন্তু দেশের এই রকম একটা গণতন্ত্রের পীঠস্থানে এই রকম ঘটনা কোনো ভাবেই কাম্য নয়। ভারতবর্ষের এত বছরের রাজনৈতিক ইতিহাসে এই রকম ঘটনা আগে কখন ঘটেছে বলে আমার জানা নেই। গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পরিক্করকে শরিক দলগুলির ‘কাঠপুতুল’ বলে কটাক্ষ করেন গোয়ার কংগ্রেস সভাপতি গিরিশ ছোড়নকর। সেই ভিত্তিতেই বিজেপি মুখপাত্র বলেন যে এখনতো গোটা কংগ্রেস দলটাই শুধুমাত্র গান্ধী পরিবারের কথাই চলছে। কংগ্রেসের নেতাকর্মীরাই এখন গান্ধী পরিবারের কাঠেরপুতুলে পরিনত হয়েছেন। এটাই বর্তমানে ভারতবর্ষের রাজনীতির সবচেয়ে লজ্জার বিষয়।

আপনাদের জানিয়ে রাখি রাহুল গান্ধীর চোখ মারার বিষয়টির নিন্দা যে শুধু নায়েকজি করেন এই নয়, স্পীকার মহাশয় সুমিত্রা মহাজনও প্রধানমন্ত্রীর গলায় পড়ার জন্য এবং চোখ মারার জন্য রাহুল গান্ধীকে ধমক দেন। স্পিকার মহাশয় বলেন, রাহুল আমার ছেলের মতো ওর সাথে আমার ব্যক্তিগত কোনো শত্রুতা নেই কিন্তু সাংসদের মতো স্থানে এমন অসভ্যতামি করা অনুচিত।

#অগ্নিপুত্র