Press "Enter" to skip to content

রাহুল গান্ধীর সামনে হর হর মহাদেব শ্লোগান দেওয়ায় নেতাকে বের করে দেওয়া হলো পার্টি থেকে -Bangla India Rag

কিছুদিন আগে এক কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সামনে ‘’ ও ‘বোম বোম ভোলে’ স্লোগান দিয়েছিল। যারপর কিছু না মন্তব্য করেই চলে যান এবং পরে ওই নেতাকে পার্টি থেকে বের করে দেন। মহাদেবের শ্লোগান দেওয়া সেই কংগ্রেসি নেতা ছিলেন হাসিব আহমেদ। এই কংগ্রেস নেতা হাসিব আহমেদ একজন শিয়া এবং একজন সত্যিকারের ধৰ্মনিরপেক্ষ ব্যাক্তি। যেহেতু কংগ্রেস এখন কিছু জায়গায় রাহুল গান্ধীকে শিবভক্ত বলে প্রচার করছে তাই হাসিব আহমেদ রাহুল গান্ধীকে সত্যিকারের শিবভক্ত ভেবে উত্তরপ্রদেশে রাহুল গান্ধীকে উদেশ্য করে ‘হর হর মহাদেব’ ও ‘ বোম বোম ভোলের’ শ্লোগান দিয়েছিলেন। যার জন্য হাসিব আহমেদকে পার্টি থেকে বের করে দেয়।

আপনাদের জানিয়ে দি, কংগ্রেস রাহুল গান্ধীকে সেই সমস্থ জায়গায় শিবভক্ত বলে প্রচার চালাচ্ছে যেখানে মুসলিম সংখ্যা খুব কম। কিন্তু উত্তরপ্রদেশে মুসলিম সংখ্যা ২০% রয়েছে। হাসিব আহমেদ এলাহাবাদের নেতা ছিলেন। রাহুল গান্ধী UP তে কোনোভাবেই হর হর মহাদেবের শ্লোগান চান না। এলহাবাদের রাহুল গান্ধী হাসিব আহমেদকে কিছু না বললেও পরে ৪ সাথী সহ উনাকে(মোট ৫ জনকে) পার্টি থেকে বহিষ্কৃত করে রাহুল গান্ধী। এখন হাসিব আহমেদ এই ব্যাপারে মুখ খুলেছেন।

Bengali News- রাহুল গান্ধী - Rahul Gandhi
রাহুল গান্ধী –

হাসিব আহমেদ বলেছে, ‘হর হর মহাদেব’ বা ‘বোম বোম ভোলে’ বলা কি অপরাধ, যে আমাকে আর আমার সাথীদের বের করে দেওয়া হলো? হাসিব বলেন, ” আমরা এতদিন কংগ্রেসের জন্য কাজ করেছি এই ভেবে যে কংগ্রেস ধর্মনিরপেক্ষ পার্টি কিন্তু ভোলে নাথের শ্লোগান দেওয়ায় আমাদেরকে বের করে দেওয়া হলো।

Bangla News - রাহুল গান্ধী - Rahul Gandhi
রাহুল গান্ধী – Rahul Gandhi

হাসিব বলেন, যারা মাওবাদী আর ISIS তারদেরই একমাত্র ‘হর হর মহাদেব’ শ্লোগান থেকে সমস্যা হতে পারে। এরাও মাওবাদী ও ISIS , তাই আমাকে আর আমার সাথীদের পার্টি থেকে বের করে দিয়েছে। জানিয়ে দি রাহুল গান্ধী বর্তমানে মধ্যপ্রদেশ, রাজস্থানের মতো এলাকায় নিজেকে শিবভক্ত বলে প্রচার চালাচ্ছে কিন্তু যেখানে মুসলিম ভোটের প্রভাব পড়তে পারে সেখানে কোনোভাবেই নিজেদের শিবভক্ত প্রচার চালাচ্ছে না এই কংগ্রেস।প্রসঙ্গত, জানিয়ে দি কংগ্রেস ভারতে যতদিন ধরে শাসন করছে তারা একতরফা ধর্মনিরপেক্ষতা , হিন্দু বিরোধী ও মুসলিম তোষণকারের নীতির উপর পার্টি চালিয়েছে। কিন্তু এখন মোদী সরকার কগ্রেসকে হিন্দু সাজতে বাধ্য করেছে যার জন্য কংগ্রেস রাহুল গান্ধীকে কোথাও শিবভক্ত, কোথাও রামভক্ত বলে প্রচার করছে। এরজন্য কিছুদিন আগে রাহুল গান্ধী মানস সরোবর যাত্রাও করেছিলেন যদিও সেখানে চিকেন ও শুয়ারের মাংস খেয়ে হিন্দুদের ক্ষোপের সম্মুখীন হয়েছিলেন।