আদালতের রায় নিয়ে কংগ্রেস ও তার জোট সঙ্গীর মধ্যে ফাটল! সুপ্রিম কোর্টের রায় মানতে চান না রাহুল গান্ধী।

বিগত কয়েক মাস ধরে কংগ্রেস এবং দেশের বিরোধী দল গুলি মোদী সরকার কে নানাভাবে আক্রমণ করে আসছিলো রাফায়েল ইস্যু নিয়ে। তারা দাবি করেছিল যে বিজেপি দুর্নীতি করেছে রাফায়েল চুক্তি নিয়ে। কিন্তু রাফায়েল নিয়ে সুপ্রিমকোর্টে রায় দিয়ে জানিয়ে দেন যে রাফায়েল নিয়ে কোনো দুর্নীতি করা হয় নি। বরং রাফায়েল বিমান ভারতে এলে ভারতীয় প্রতিরক্ষা ব্যবস্থা খুব শক্তিশালী হবে। আর এই রায় দেওয়ার পরই ভারতীয় রাজনীতি তে এসেছে এক বিরাট ভুমিকম্প। আর এর পরই রাহুল গান্ধী কে দেশবাসীর কাছে ক্ষমা চেয়ে নিজের ভুল স্কীকার করার দাবি জানায় কেন্দ্রীয় সরকার। এখন সুপ্রিম কোর্টের রায় নিয়ে কংগ্রেস ও তার সহযোগী দলের মধ্যে চির ধরা আরম্ভ হয়ে গেছে।

ঠিক সেই সময় রাহুল গান্ধীর দিক থেকে মুখ ফিরিয়ে সুপ্রিমকোর্টের রায় কে স্বাগত জানালেন রাহুল গান্ধীর একদা জোট সঙ্গী তথা উত্তরপ্রদেশের প্রাপ্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। সেই সাথে সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব বলেছেন যে, আর কোনো জেপিসি তদন্তের দরকার নেই কারণ দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিমকোর্টের রায়ই চুড়ান্ত। সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদবের কার্যত এটা একটা সম্পূর্ণ অচেনা রূপ দেখলেন কংগ্রেস। কারণ এইদিন সম্পূর্ণ কংগ্রেসের উল্টো সুরে কথা বললেন অখিলেশ যাদব। তিনি বলেন যে সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্তই হল রাফায়েল নিয়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। এই সিদ্ধান্তে রয়েছে যথেষ্ট সত্যতা তাই এই নিয়ে আর কোনো তদন্তের দরকার নেই। কারণ দেশের সকল নাগরিকের উচিৎ সুপ্রিমকোর্টের সিদ্ধান্ত কে মেনে নেওয়া এবং সম্মান জানানো।

কিন্তু যদি এরপরও কারুর মনে সন্দেহ দূর না হয় তাহলে সে অবশ্যই যেতে পারেন আদালতে। এই রাফায়েল মামলায় রাহুল গান্ধীর সাথে সবচেয়ে বেশি গলা ফাটিয়েছিলেন এই অখিলেশ যাদব। সেই সময় উনি দাবি তুলেছিলেন যে, রাফায়েলের তদন্ত JPC এর হাতে তুলে দেওয়া হোক। কিন্তু সুপ্রিমকোর্টের রায়ের পর উনার মুখে শোনা গেল অন্য সুর। উনি বললেন যে যখন সুপ্রিমকোর্ট এই ব্যাপারে রায় দিয়েছেন তখন অমি মনে করি আর কোনো JPC তদন্তের দরকার নেই।

কারণ সুপ্রিমকোর্ট যে দিয়েছে সেই রায় কে আমি সমর্থন করি। জানিয়ে দি, অখিলেশ যাদব আদালতের রায়কে সম্মানের সহিত সমর্থন জানলেও কংগ্রেসের কার্যকর্তারা সুপ্রিম কোর্ট এর রায় মানি না বলে ঘোষণা করে দিয়েছে। এমনকি রাহুল গান্ধী নিজে সুপ্রিম কোর্টকে অসম্মান করে রায় দিয়েছেন।
#অগ্নিপুত্র

Leave a Reply

you're currently offline

Open

Close