Press "Enter" to skip to content

যে ধর্মের রক্ষা করবে, ধর্মও তাকে রক্ষা করবে! ৫৭ টি গাইকে কাটার হাত থেকে রক্ষা করলেন রাজা সিং, এই কারণেই উনি বিজয়ী।

ঈশ্বরের এখনো পর্যন্ত শেষ অবতার ভগবান শ্রী কৃষ্ণ বলে গেছেন- যে ধর্মের রক্ষা করবে, ধর্ম তার রক্ষা করবে। ভগবান শ্রী কৃষ্ণের এই বানীর পালন আজ ৯৯% এর বেশি হিন্দু করেন না। কিন্তু রাজা সিং এর মত কিছুলোক আজও রয়েছেন যারা ধর্মের রক্ষার জন্য নিজের জীবনের ঝুঁকি নিতেও থামেন না। রাজা সিং তেলেঙ্গানায় বিজেপির একমাত্র বিধায়ক। তবে উনি বিজেপি পার্টির নামে জিতেন না, বরং নিজের কাজের জন্য জয়লাভ করেন। রাজা সিং তেলেঙ্গানার এক অনন্য উদাহরণ। সেখানে বিজেপির আরো নেতা রয়েছে কিন্তু প্রত্যেকটি নেতা হেরে বসে আছে। রাজা সিং এর জয় এবং বাকি অন্য নেতাদের হারের মূল কারণ রাজা সিং ধর্মের জন্য লড়াই করেন।

কিন্তু বিজেপির অন্যান নেতারা ধর্মের জন্য লড়াই করেন না। সেই কারণে ধর্মও উনাদের সাথ দেয় না। সম্প্রতি রাজা সিং ৫০ থেকে বেশি সংখ্যক গো-বংশের রক্ষা করেছে। রাজা সিং এর পুরো একটা টিম রয়েছে যারা মুসলিম বহুল হায়দ্রাবাদে কাজ করে। রাজা সিং হায়দ্রাবাদ জেলার এক সিট থেকেই বিধায়ক।

হায়দ্রাবাদের কট্টরপন্থীরা চোরাচালান গরু পাচার করার জন্য অনেক ধরনের গুপ্ত বন্দোবোস্ত করে রেখেছে। কিন্তু রাজা সিং ও তার টিম দিন-রাত পরিশ্রম করে গো-বংশের রক্ষা করেন। গতকাল উনি আবার ৫৭ টি গাইকে কাটার হাত থেকে বাঁচিয়ে এনেছেন। গরু পাচারকারীদের ধরা হয়েছে এবং পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। যে কাজ পুলিশের করা উচিত সেই কাজ রাজা সিং ও তার টিম করে দেখিয়েছেন।

পুলিশ সেকুলার সরকারের নিয়ন্ত্রণে যাদের মূল কাজ কট্টরপন্থীদের রক্ষা করা, তাই পুলিশের কাজ রাজা সিং এর মত হিন্দুত্ববাদী মানুষজন করছেন। রাজা সিং তেলেঙ্গানার অন্যান্য বিজেপি নেতাদের জন্য বড় উদাহরণ কারণ উনারাও রাজা সিং এর মত ধর্মের জন্য কাজ করতে পারেন। ধর্ম রক্ষা করলে ধর্মও উনাদের বিজয়ী করে তুলবে। বর্তমান হোক বা ভবিষ্যত যারাই হিন্দুত্বের সাথ দিয়েছেন ইতিহাস তাদের অমর করে রেখেছে। রানা প্রতাব, শিবাজী মহারাজ থেকে শুরু করে স্বামী বিবেকানন্দের মতো হাজারো উদাহরণ আছে যারা ধর্মের জন্য নিজেরদের জীবনকে সমর্পিত করেছিলেন এবং আজও উনারা কোটি কোটি মানুষের মনের পবিত্র স্থানে রয়েছেন।

8 Comments

Leave a Reply

Your email address will not be published.