Press "Enter" to skip to content

পাক হিন্দুদের ঘর ছাড়া করতে কড়া নির্দেশিকা জারি করল রাজস্থানের কংগ্রেস সরকার

এই দেশে ৩ কোটির ও বেশি বাংলাদেশি মুসলিম সম্প্রদায়ের মানুষ বহাল তবিয়তে বসবাস করছে, এমনকি অনেকে তো ভারতীয় নাগরিকতাও নিয়ে ফেলেছে। কিন্তু এই দেশে কিছু সংখ্যক হিন্দুদের জন্য যায়গা হচ্ছে না। এরকমই ঘটনা সামনে এলো কংগ্রেস শাসিত রাজ্য রাজস্থান থেকে। সেখানে যোধপুরে ২০০-৩০০ পাকিস্তানি হিন্দুদের মাথায় আকাশ ভেঙে পড়েছে।

পাকিস্তান হিন্দুদের জন্য নরকে পরিণত হয়েছে, আর অনেক হিন্দু পাকিস্তান থেকে নিজের জীবন বাঁচিয়ে ভারতে আসতে বাধ্য হচ্ছে। রাজস্থানেও এমন কিছু হিন্দু পরিবার আছে, যারা পাকিস্তান থেকে অত্যাচার সহ্য করে ভারতে এসেছে। তাঁরা নিজেদের ঘরবাড়ি ছেড়ে জীবন আর ধর্ম বাঁচানোর জন্য এদেশে এসে আশ্রয় নিয়েছে।

কিন্তু এখন এরকম অসহায় ৩০০ হিন্দুদের কাছে রাজস্থানের কংগ্রস সরকার নোটিশ ধরিয়ে দিয়েছে, আর হিন্দুদের বলে দেওয়া হয়েছে যে, তাঁরা যেন সেখান থেকে চলে যায়, ওটা সরকারি জমি। কংগ্রেস সরকারের দেওয়া নির্দেশিকায়, পাক হিন্দুরা সেখান থেকে ৪৮ ঘণ্টার মধ্যে চলে না গেলে, তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। আপনাদের জানিয়ে রাখি, বাংলাদেশ থেকে আগত লক্ষ লিক্ষ মুসলিম সম্প্রাদায়ের মানুষ এবং মায়ানমারের রোহিঙ্গারাও এদেশে এসে সরকারি জমির উপর কবজা করে বসে আছে।

আবার রাজস্থানের এই কংগ্রেস সরকারই জয়পুরের অনেক যায়গায় বাংলাদেশি মুসলিমদের স্বাগত জানিয়ে, গোটা এলাকাকে মিনি বাংলাদেশ বানিয়ে রেখেছে। এমনকি তাঁদের বিরুদ্ধে এখনো পর্যন্ত এলাকা ছাড়ার জন্য কোন নোটিশ জারি করা হয়নি। কিন্তু পাক হিন্দুদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিয়ে তাঁদের এলাকা ছাড়া করতে ব্যাস্ত কংগ্রেস সরকার।

you're currently offline