Press "Enter" to skip to content

নিখোঁজ সারদা মামলায় অভিযুক্ত আইপিএস অফিসার রাজীব কুমার! এনার জন্যই ধর্নায় বসেছিলেন মমতা ব্যানার্জী

সারদা মামলায় তথ্য প্রমাণ লোপাটের অভিযোগ রয়েছে মমতা ঘনিষ্ঠ আইপিএস অফিসার তথা কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার রাজীব কুমারের (rajeev kumar) বিরুদ্ধে। গতকাল রাজীব কুমারকে ঝটকা দিয়ে ওনার উপর থেকে রক্ষাকবচ তুলে নেয় কলকাতা হাইকোর্ট। এরপর থেকেই গুঞ্জন ওঠে জে, রাজীব কুমারকে এবার গ্রেফতার করতে পারি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা । হাইকোর্ট রক্ষাকবচ তুলে নেওয়ার পরেই সক্রিয় হয়ে যায় । তবে হাইকোর্ট থেকে এও বলা হয় যে, উপযুক্ত তথ্য প্রমাণ ছাড়া যেন ওনাকে গ্রেফতার না করা হয়। এরপর রাজীব কুমারকে আজ সকাল ১০টায় কলকাতায় এর প্রধান অফিস সিজিও কমপ্লেক্সে তলব করে। কিন্তু হাজিরা দেওয়া দূরের কথা! কাল থেকেই নিখোঁজ প্রাক্তন কমিশনার রাজীব কুমার।

এর আগে রাজীব কুমারকে জেরা করতে যাওয়া CBI এর অফিসারকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশ। তারপর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী মোদী সরকার এবং CBI এর উপর গণতন্ত্র হত্যা করার অভিযোগ তুলে রাজীব কুমারের সমর্থনে ধর্নায় বসেছিলেন। তিনদিনের ধর্নার পর সুপ্রিম কোর্টের রায় বেরায়, আর এরপর তিনি ধর্না প্রত্যাহার করে নেন।

সুপ্রিম কোর্ট থেকে রাজীব কুমারকে CBI এর সামনে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। আর সুপ্রিম কোর্ট CBIকে এও জানিয়ে দেয় যে, যেহেতু উনি একজন আইপিএস অফিসার, সেহেতু ওনার উপর কোন জোর জবরদস্তি যেন না করা হয়। CBI এর জেরায় রাজীব কুমারের বয়ানে অস্বস্তি পাওয়া যায়। এরপর রাজীব কুমার গ্রেফতারি এড়াতে কোর্টের দরজায় কড়া নাড়েন। রাজীব কুমার যাতে দেশ ছেড়ে না পালাতে পারে, সেই জন্য ওনার বিরুদ্ধে লুক আউট নোটিশ জারিও করা হয়েছে। কিন্তু এবার আবার তিনি নিখোঁজ।