Press "Enter" to skip to content

রামমন্দির নির্মাণের পথে রামভক্তরা! সম্পূর্ন হলো ৮০% কাজ, কয়েকদিন পরেই রাখা হবে আধারশিলা।

অযোধ্যার নির্মাণ মামলা দেশের সুপ্রিম কোর্টের চলছে, এর মধ্যে মোদী সরকার অবিবাদিত জমি চেয়ে মাস্টারস্ট্রোক খেলে দিয়েছে। নির্মাণের জন্য সরকার নিজের ভরপুর প্রয়াস করছে বলেই মনে করা হচ্ছে। আসলে নরেন্দ্র মোদীর সরকার দেশের বিকাশ কার্যে কোন খামতি রাখেনি। তাই এখন বিরোধীদের কাছে বিরোধিতা করার মতো কিছু ইস্যু নেই, অন্যদিকে মিডিয়ার কাছে দালালি করার মতো কিছু নেই। তাই মিডিয়া ও বিরোধী শক্তি মিলে ইস্যুতে সরকারকে চাপে ফেলার সিধান্ত নিয়েছে।

লোকসভায় যাতে রাম মন্দির ইস্যু বিজেপিকে চাপে ফেলায় তার জন্য ভরপুর প্রয়াস করছে বিরোধী শক্তি। অন্যদিকে মোদী সরকারও হাত পা গুটিয়ে না বসে থাকার সিধান্ত নিয়েছে। অবিবাদিত জমির উপর NOC প্রদানের জন্য সরকার আদালতে পিটিশন জারি করেছে, এটা সরকারের সাংবিধানিক অধিকার।

তবে রাম মন্দির ইস্যুতে খবর যে এখানেই থেমে আছে তা নয়। রাজ্যে যোগী আদিত্যনাথের সরকার রয়েছে যার জন্য রাম মন্দির কার্যসালার কাজ জোরগতিতে চলেছে। জানিয়ে দি, কার্যসালার ৮০% কাজ সম্পূর্ন হয়েগেছে। কার্যসালার প্রভারী অন্নু ভাই সোমপুরা বলেছেন এবার শুধু আধার শিলা রাখবার অপেক্ষা। অন্যান মূর্তি নির্মাণ, দেয়াল নির্মাণের কাজ সম্পন্ন হয়ে গেছে।

সোমপুরা বলেছেন, পরিকল্পনা অনুযায়ী মন্দির ২৬৮ ফুট লম্বা এবং ১৪০ ফুট চওড়া হবে। মন্দিরে ১১৬ টি স্তম্ভ এবং ১৬ টি কারুকার্যযুক্ত মূর্তি থাকবে। উনি বলেন শ্রদ্ধালুদের দানের উপর এই কার্য সম্পন্ন করা হয়েছে। শিল্পীরা অতি নিপুনতার সাথে ভারতীয়তার উপর লক্ষ স্থির করে স্তম্ভ ও মূর্তির কারুকার্য করেছে। এখন যদি ঘোষণা অনুযায়ী ২১ তারিখ আধার শিলার জন্য সাধু সন্তরা এগিয়ে আসেন তাহলে বাকি কাজ শুরু হয়ে যাবে, নতুবা আদালত ও সরকারের উপর ভরসা করে অপেক্ষা করতে হবে।

7 Comments

Leave a Reply

Your email address will not be published.