Press "Enter" to skip to content

যুদ্ধ থেকে বাঁচতে হলে আমাদের POK দিয়ে দাও: পাকিস্তানকে হুমকি দিলেন কেন্দ্রীয় মন্ত্ৰী রামদাস আটওয়ালে

POK ভারতের হাতে চুপচাপ তুলে দিল পাকিস্তান যুদ্ধ থেকে বেঁচে যাবে বলে মত কেন্দ্রীয়মন্ত্রী। অর্থাৎ যদি পাকিস্তান POK না ছাড়ে তবে সৈন্য শক্তি প্রয়োগ করে তা আবার ভারতে একীকরন করা হবে তার ইঙ্গিত দেন মোদী সরকারের মন্ত্রী।
শুক্রবার কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আটওয়ালে বলেছিলেন যে পাক অধিকৃত কাশ্মীরকে ভারতে হস্তান্তর করা পাকিস্তানের স্বার্থে হবে। উনি বলেন, অনেক সংবাদ প্রকাশ পেয়েছে যেখানে বলা হয়েছে- POK এর মানুষ পাকিস্তানের সাথে সন্তুষ্ট নয় এবং তারা ভারতের অংশ হতে চায়। আটওয়ালে তাঁর মন্ত্রকের পরিকল্পনা পর্যালোচনা করতে চণ্ডীগড়ে এসেছিলেন, যেখানে তিনি বলেন, ‘নরেন্দ্র মোদী একজন উৎসাহী প্রধানমন্ত্রী। তিনি ধারা 370 এর বিধান বাতিল করে ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছেন।

পাকিস্তান এটি হজম করতে পারেনি এবং কাশ্মীরের বিষয়টি উত্থাপনের জন্য আবার চেষ্টা করেছে। পাকিস্তানের এখন POK ভারতকে দিয়ে দেওয়া উচিত এবং এটি পাকিস্তানের স্বার্থেই হবে। মোদী সরকারের সামাজিক ন্যায়বিচার ও ক্ষমতায়ন প্রতিমন্ত্রী বলেন, ‘তারা যদি আমাদের কাছে POK  হস্তান্তর করে তবে আমরা সেখানে অনেক শিল্প স্থাপন করব। আমরা পাকিস্তানকে বাণিজ্যে সহায়তা করব এবং দারিদ্র্য ও বেকারত্বের বিরুদ্ধে লড়াইয়েও সহায়তা করব। ”তিনি বলেন যে এমন খবর পাওয়া গেছে যে POK এর লোকেরা অসন্তুষ্ট এবং তারা ভারতের অংশ হতে চায়।

আটওয়ালে আরও বলেন যে যুদ্ধের উন্মত্ততা ছড়ানো পাকিস্তানের উচিত নয়। আঠাওয়ালের দল হরিয়ানা বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে কিনা সে সম্পর্কে তিনি বলেছিলেন যে তিনি 90 টির মধ্যে 10 টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।হরিয়ানায় তাঁর দল বিজেপি প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী দেবে, তিনি এই প্রশ্নের জবাব না দিয়ে বলেছিলেন, ‘আমরা কংগ্রেসের বিরুদ্ধে লড়াই করব।

you're currently offline