Press "Enter" to skip to content

বড় খবর : পশ্চিম বাংলায় তৃণমূলের খারাপ দিনের শুরু! তারাপীঠ থেকে শুরু হচ্ছে গেরুয়া রথ যাত্রা। Bengali News

গতকাল হাইকোর্ট রায়ে পরিস্কার ভাবে জানিয়ে দেওয়া হয়,বিজেপির রথযাত্রাতে আর কোনো বাঁধা নেই। অর্থাৎ হাইকোর্টের রায়ের ফলে আর কেউ বাঁধা সৃষ্টি করতে পারবে না বিজেপির রথযাত্রাতে। আর ঠিক এরপর থেকেই শিবিরে কিছুটা ব্যতিব্যস্ত দেখা যায়। কারণ গেরুয়া শিবির তাদের জমা দেওয়া হলফনামায় হাইকোর্ট কে জানিয়েছিল যে, ২২ শে ডিসেম্বর ২৪ শে ডিসেম্বর এবং ২৬ শে ডিসেম্বর তাদের রথযাত্রা করবে। আর আদালতের এই রায়ের ফলেই শিবিরে ব্যতিব্যস্ত শুরু হয় কারণ বিজেপির সংশয় ছিল রথযাত্রা করার মাত্র একদিন বাকি থাকতে আদালত রায় ঘোষণা করেছে। এর ফলে মাত্র একদিনে কীভাবে এত কিছু আয়োজন করা সম্ভব। অবশেষে জানা গিয়েছে যে, সমস্ত সংশয়ের অবসান ঘটেছে এবং নিজেদের উল্লেখিত তারিখেই রথযাত্রা শুরু করতে চলেছে শিবির।

বিজেপি শিবিরের তরফ থেকে “গণতন্ত্র বাঁচাও যাত্রা” কর্মসূচির জন্য হাইকোর্টে যেদিন গুলির কথা উল্লেখ করা হয়েছিল সেগুলি হল ২২ শে, ২৪ শে এবং ২৬ শে ডিসেম্বর। আর এইদিন আদালত বিজেপি শিবিরের এই দাবি মেনে নিয়ে, রাজ্য সরকারের সমস্ত আপত্তি কে অগ্রাহ্য করে, রাজ্য বিজেপির পক্ষে রায় দিয়েছেন। সেই সাথে গেরুয়া শিবির পেয়েছে এই রাজ্যে রথযাত্রা করার অনুমতি। কিন্তু আদালতের এই রায়ের পর বিজেপি শিবির শুধু এই ব্যাপারটা নিয়ে সংশয়ে পড়েছিল যে, বৃস্পতিবার আদালতের রায়ের পর মাত্র একদিনের মধ্যে অর্থাৎ শনিবার কিভাবে রথযাত্রা করা সম্ভব? দলের একংশ দাবি তুলেছিল যে, আদালতে গিয়ে রথযাত্রার দিনক্ষণ কিছুটা বদল করে নেওয়ার। কিন্তু তাতে যে আরও বেশ কয়েকদিন দেরি হয়ে যাবে সেই ভেবে আর সেই পথে হাঁটতে চাইলো না রাজ্য বিজেপি। তাই বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের সাথে কথা বলার পর এটাই ঠিক হয় যে নির্ধারিত দিনেই বের করা হবে রথ। রথযাত্রায় আর কোনো দেরি করা চলবে না।

High court

বিজেপি সূত্রে পাওয়া অনুযায়ী, প্রথম রথ বের হতে চলেছে আগামী ২২ শে ডিসেম্বর বীরভূম জেলার তারাপীঠ থেকে। তারপর ২৪ শে ডিসেম্বর গঙ্গাসাগর এবং ২৬ শে ডিসেম্বর কোচবিহার থেকে পরবর্তী রথযাত্রা গুলি শুরু হবে। প্রথমে ঠিক করা হয়েছিল যে এই তিনটি রথযাত্রার সূচনা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ জি। কিন্তু এখন কি আর সেটা সম্ভব? সেই ব্যাপারে কিছু জানায় নি রাজ্য বিজেপির নেতারা। তবে তথ্য অনুযায়ী পাওয়া গিয়েছে যে, বিজেপির তরফে চুড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে শুক্রবার।

তবে আদালত এই রথযাত্রায় অনুমতি দেওয়ার জন্য বিশেষ কিছু শর্ত দিয়েছে রাজ্য বিজেপি কে। আসুন সেগুলি এক নজরে দেখে নেওয়া যাক।
প্রথম; রথ বের করার ১২ ঘণ্টা আগে থেকে সেই স্থানের প্রশাসন কে জানাতে হবে যেখান থেকে রথ বের হবে।
দ্বিতীয়; যেসকল স্থান থেকে রথ বের হবে সেই সকল স্থানের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে হবে।
তৃতীয়; প্রশাসন কে বলা হয়েছে উপযুক্ত পুলিশকর্মী মোতায়েন করতে হবে যাতে কোনোরকম বিশৃঙ্খলা সৃষ্টি না হয়।
#অগ্নিপুত্র

10 Comments

  1. Hey check out high line pointe, run by adeline bababikov: 1291 South Ulster street, denver co 80231 manager@highlinepointe phone: 720-513-3865

Leave a Reply

Your email address will not be published.