Press "Enter" to skip to content

প্রকাশ করা হলো সার্জিক্যাল স্ট্রাইকের দ্বিতীয় ভিডিও! মুখ পুড়লো রাহুল কেজরিওয়াল সহ বিরোধীদের।

আজ ২৯ শে সেপ্টেম্বর ২০১৮ সাল। পশ্চিমবঙ্গ বাদে ভারতের সব রাজ্যে পালিত হবে দিবস। আজ থেকে ঠিক ২ বছর আগে অর্থাৎ ২০১৬ সালে ২৯ শে সেপ্টেম্বর ভারতীয় সেনাবাহিনী পাকিস্তানে ঢুকে পাকিস্তানের জমিতে থাকা জঙ্গি ঘাঁটি গুলি গুঁড়িয়ে দিয়ে এসেছিল। দিনের পর দিন সীমান্তে পাকিস্তানি সেনার বিনা কারনে গুলি চালানোর ফলে ভারত রাগে ফুঁসছিল। কিন্তু যেদিন উরিতে সন্ত্রাস আক্রমণ হল সেই দিন সব ধৈযের সীমা অতিক্রম হয়ে গিয়েছিল। তাই এই সব কিছুর বদলা নিতে এবং পাকিস্তানকে উপযুক্ত জবাব দিতে এই করেন ভারতীয় সেনার স্পেশাল ফোর্স। ২৯ শে সেপ্টেম্বর অর্থাৎ আজকে এর দ্বিতীয় বর্ষপূর্তি। তাই কেন্দ্রীয় সরকারের তরফে দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে জাওয়ান দের সম্মান জানানোর জন্যই এর ভিডিও প্রকাশ্যে আনা হল।

সরকারি সূত্রে জানা গিয়েছে যে, ভারতীয় সেনা জাওয়ানরা কেমন করে রাতের অন্ধকারে পাকিস্তানে ঢুকে জঙ্গি ঘাঁটি
ধ্বংস করেছিল সেই সব কিছুই দেখানো হবে এই ভিডিও তে। উরিতে ২০১৬ সালে পাকিস্তানের হঠাৎ কাপুরুষের মত আক্রমনের ফলে যেভাবে প্রান হারিয়েছিল ১৯ জন ভারতীয় সেনা। তাদের প্রানের বদলা নিতেই মেজর জেনারেল কলিতার তত্ত্বাবোধানে পাক অধিকৃত কাশ্মীরে জঙ্গি ডেরাগুলিতে ঢুকে তাদের সমস্ত ঘাঁটি গুড়িয়ে দিয়ে আসে ভারতীয় সেনা। সেনার
স্পেশ্যাল ফোর্স অপরিসীম দক্ষতায়
নিখুঁত অভিযান চালিয়ে হিজবুল, লস্কর এবং জইশ-এর মোট ৭টি জঙ্গি শিবির একেবারে ধুলিস্যাত করে দিয়ে আসে যাতে ৩৮ জন জঙ্গি ও ২ জন পাকিস্থান সেনাকে মেরে ফেলা হয়েছিল।

যদিও পাকিস্তান দাবি করেছিল যে সার্জিকাল স্ট্রাইক হয় নি। ভারতের ভিতরেও অনেক ভারত বিরোধী দল যেমন কংগ্রেস, আপ সহ বিভিন্ন রাজনৈতিক দল যারা কোনো দিনও ভারতের ভালো চান নি তারাও সেই দিন প্রমান চেয়ে সার্জিকাল স্ট্রাইকের ভিডিও দেখতে চেয়েছিল। তবে সেই দিন সেনাপ্রধান বিপিন রাওয়াত চরম নিন্দার শুরে পাকিস্তানের উদ্দেশ্যে বলেছিল যে বাহুবল দেখানোর ক্ষেত্রে ভারতীয় সেনারা কখন দুবার ভাববে না। এমন কি সেই দিন তিনি এটাও বলেন যে, প্রয়োজন পড়লে আবার সার্জিক্যাল স্ট্রাইক করা হবে কিন্তু পাকিস্তানের কোনোরূপ বারবাড়ন্ত সহ্য করা হবে না।

জুন মাসে দেশের সাধারণ মানুষের দেখার জন্য এবং দেশবিরোধী কিছু দল(কংগ্রেস, সিপিএম, আপ) আছে তাদেরকে এর প্রমান স্বরুপ কেন্দ্র সরকারের তরফে এই সার্জিক্যাল স্ট্রাইকের প্রথম ভিডিও প্রকাশ্যে আনা হয়েছিল। ঠিক তার চার মাস পর অর্থাৎ সার্জিক্যাল স্ট্রাইকের ২ বছর পূর্তিতে দ্বিতীয় ভিডিওটি প্রকাশ্যে আনা হল।
#অগ্নিপুত্র