Press "Enter" to skip to content

RSS কে জাতীয়তাবাদী সংগঠন বলে আখ্যা দিলো CIA, কিন্তু…

সম্প্রতি আমেরিকার গুপ্তচর সংস্থা একটি রিপোর্ট প্রকাশ করেছেন। আর সেটা নিয়েই শুরু হয়েছে নুতন বিতর্ক। সেখানে আমেরিকার ওই সংস্থা দাবি করেন যে ভারতে অবস্থিত হিন্দু পরিষদ এবং বজরঙ্গ ধর্মের নামে উগ্রপন্থীতা করছে। CIA এর দাবি, এই দল দুটির প্রধান কাজ হল মানুষের মধ্যে বিভেদ তৈরি করে অশান্তি ছড়ানো। অন্য দিকে তারা আর এস এসের সুনাম করে বলে যে R.S.S হল জাতিয়তাবাদী সংগঠন। তাদের মতে R.S.S ভারতবর্ষের যুব সমাজের কাছে নুতন প্রেরণা। R.S.S সব সময় যুব সমাজের ভালোর জন্য কাজ করে শুধু তাই নয় R.S.S এখন ভারতবর্ষে অনেক উন্নয়ন মুলক কাজ করছে।
এই দিন হিন্দু সংগঠনের পাশাপাশি তারা অনেক গুলি মুসলিম সংগঠন কেও চিহ্নিত করেন উগ্রবাদী হিসাবে তার মধ্যে উল্লেখিত হল জামাত-এ-উলেমা হিন্দ নামে ইসলামি সংগঠন। এছাড়া তারা কিছু বিচ্ছিন্নাবাদি সংগঠনের কথা বলেছেন তার মধ্য অন্যতম হল কাশ্মীরে হুরিয়ত নামে সক্রিয় পাকিস্তানপন্থী সংগঠন।
শুধু এইটুকু তেই তারা থেমে যায় নি তারা পাক অধিকৃত কাশ্মীর কে পাকিস্তানের বলে দাবি করেন তারা বলেন ভারতের কোনো অধিকার নেই সেখানে। এছাড়া ১৯৬২ তে চিনের দখলে চলে যাওয়া আক্সাই চিনকে চীনের অংশ হিসাবে দেখানো হয়েছে।
শোনা যাচ্ছে ভারতের দুটি হিন্দু সংগঠন কে উগ্রবাদী বলে অপমান করার ফলে হিন্দু পরিষদ এবং বজরঙ্গ দল এই দুই সংগঠন আমেরিকার গুপ্তচর সংস্থা CIA এর বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নিতে চলেছেন। তবে এই বিষয় টি নিয়ে যে বিতর্ক যে অনেক দূর গড়াবে সে ব্যাপারে কোনো সন্দেহ নেই।
#অগ্নিপুত্র[sg_popup id=”1″ event=”onload”][/sg_popup]

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.