Press "Enter" to skip to content

ভারত আবার বিশ্বগুরু হবে, ‘রামরেখা ধাম” থেকে বললেন সঙ্ঘ প্রধান মোহন ভাগবত

রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘের (RSS) প্রধান মোহন বলেন, রাষ্ট্রধর্মই সনাতন ির মূল। সবার অংশীদারিতে এই রাষ্ট্রসেবাকে আরও প্রখর বানাতে হবে। সবাই এই লক্ষ্য নিয়ে এগিয়ে গেলে, আমাদের দেশ আবার বিশ্বগুরু হবে। ঝাড়খণ্ডের সিমডেগার রামরেখা ধাম দর্শনের পর সঙ্ঘ প্রধান নিজের অনুষ্ঠানে বলেন, প্রথমে ইউরোপ আর অস্ট্িয়া কে বদলানোর পর ইংরেজদের নজর এশিয়াতে পড়ে, কিন্তু তাঁরা ভারতকে বদলাতে পারেনি, এটাই ভারতের বিশেষতা।

মোহন ভাগবত বুধবারের অভিনন্দন অনুস্থানের আগে সিমডেগা এর রামরেখা ধামে পূজার্চনা করেন। উনি ধাম পরিসরে আয়োজিত অভিনন্দন অনুষ্ঠানে বলেন, রামরেখা ধামের মহিমা সমন্ধ্যে উনি অনেক আগে থেকেই শুনে আসছেন, কিন্তু এই প্রথম সৌভাগ্য হল আসার। উনি ধাম বিকাশ সমিতি আর হিন্দু রক্ষা সমিতি এবং ের পদাধিকারদের নিঃস্বার্থ ভাবে নিজেদের কাজ করে যেতে বলেন। মানুষের মধ্যে জগতের ধর্মীয় সচেতনতা এবং ষড়যন্ত্র করে হিন্দুদের ধর্মান্তকরনের বিরুদ্ধে মানুষকে সচেতন করে ধর্মান্তকরন রুখে দেওয়ার ব্যাপারে এই রামরেখা ধামের ভূমিকা অনেক গুরুত্বপূর্ণ।

রামরেখা ধামের মহন্ত উমাকান্ত কয়েকমাস আগে মোহন ভাগবতের সাথে রাঁচিতে দেখা করে, ওনাকে রামরেখা ধামে আসার আমন্ত্রণ জানিয়েছিলেন। এখন রামরেখা ধামকে ঝাড়খণ্ড রাজ্যে পর্যটন স্থান হিসেবে স্বীকৃতি দিয়ে এই ধামের উন্নতিকরনের দ্বায়িত্ব নিয়েছে। ভাগবত বলেন। নিষ্ঠা, সমর্পণ, পরিশ্রম আর সেবা ভাবনাই আমাদের শক্তি। আমরা সমাজের সমস্ত মানুষকে যুক্ত করার জন্য সক্রিয় ভাবে কাজ করব।