Press "Enter" to skip to content

বড়ো উপহার কর্মীদের! ভিডিও কনফারেন্সে করে বেতন বৃদ্ধির ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ভিডিও কনফারেন্স করে আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের উপহার দিলে প্রধানমন্ত্রী নরেন্দ্র
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করলেন এক বড়ো ঘোষনা। আগামী মাস থেকেই বাড়তে চলেছে অঙ্গনওয়াড়ি ও আশা কর্মীদের বেতন। কর্মীদের দাবি মেনে প্রধানমন্ত্রী মোদী মঙ্গলবার এমনটাই ঘোষনা করলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই দিন ভিডিও কনফারেন্স এর মাধ্যমে লক্ষ লক্ষ আশা, অঙ্গনওয়াড়ি কর্মীদের সাথে কথা বলেন। তখনই তাদের অনেক দিনের দাবি মেনে এমন ঘোষনা করেন তিনি। পারিশ্রমিক বাড়ানোর জন্য অনেকদিন ধরেই আবেদন করছিলেন আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীরা। তাই তাদের কথা ভেবে মোদীজি এমন গুরুত্বপূর্ণ ঘোষনা করলেন।
এছাড়াও মোদীজি তাদের জন্য আরও একটি গুরুত্বপূর্ণ ঘোষনা এই দিন করলেন। প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা ও প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বীমা যোজনার আওতায় আশা কর্মীরা বিনামূল্যে চিকিৎসা করাতে পারবেন বলেও তিনি জানান।

এই গুরুত্বপূর্ণ ঘোষনায় প্রধানমন্ত্রী বলেন যে, যেসকল অঙ্গনওয়াড়ি কর্মীরা বর্তমানে সাম্মানিক হিসাবে ৩০০০ টাকা পান তারা এবার থেকে ৪৫০০ টাকা করে পাবেন। একইরকম ভাবে ২২০০ টাকা সাম্মানিক হিসাবে পাওয়া কর্মীরা এবার পাবেন ৩৫০০ টাকা করে।  ১৫০০ টাকা যারা পেতেন তাদের সেই টাকা বাড়িয়ে করে দেওয়া হল ২২৫০ টাকা।

অঙ্গনওয়াড়ি কর্মীদের মধ্যে যারা যারা কম অ্যাপ্লিকেশন সফটওয়্যার ব্যাবহার করছেন, তাঁদের ২০০-২৫০ টাকা করে ইনসেনটিভ হিসাবে দেওয়া হবে বলে প্রধানমন্ত্রী জানান। সবশেষে এই দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সব কর্মীদের একসঙ্গে কাজ করার উৎসাহ দেন। আগামী মাসে থেকেই নতুন বেতন যোগ হবে কর্মীদের।

বেতন বাড়ানোর জন্য কর্মীরা কিছু মাস থেকেই আবেদন করেছিলেন এখন প্রধানমন্ত্রী নিজেই সেই আশা পূরণ করলেন। একইসাথে প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বীমা ও প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা আওতায় চিকিৎসা করানোর সুযোগ পাওয়ায় বেশ খুশি কর্মীরা।

#অগ্নিপুত্র