Press "Enter" to skip to content

আগামীকাল ১০.৩০ রায় ঘোষণা করবে আদালত! হাই এলার্টে উত্তরপ্রদেশ প্রশাসন।

দেশের সবথেকে পুরানো অযোধ্যা বিতর্কে আগামীকাল সুপ্রিম কোর্টের রায় আসবে। সুপ্রিম কোর্ট আগামীকাল এই মামলায় রায় দেবে। সুপ্রিম কোর্ট ইতিমধ্যে জানিয়েছিল যে উভয় পক্ষেরই শুনানি শিগগিরই শেষ করা উচিত। এই ঘটনাকে বিবেচনা করে, দেশে সুরক্ষা ব্যবস্থা খুব শক্তিশালী করা হয়েছে। ধর্মীয় নেতারাও সকলের কাছে অনুরোধ করেছেন যে লোকেরা যাতে শান্তিতে থাকে। দেশে যাতে কোনো সাম্প্রদায়িক পরিস্থিতি বিগড়ে না যায় তার জন্য কেন্দ্র সরকার ও রাজ্য সরকারগুলি পস্তুতি নিয়ে রয়েছে।

বিশেষ করে উত্তরপ্রদেশে আগে থেকেই জওয়ান পাঠিয়ে সুরক্ষা ব্যাবস্থা কড়া করা হয়েছে। অন্যদিকে উত্তরপ্রদেশের বেশ কিছু জেলায় ধারা ১৪৪ লাগু করা হয়েছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রশাসনের হাত খুলে দিয়েছে। আগে থেকেই সন্দেহে জনক দাঙ্গাবাজদের গ্রেফতার করে নেওয়া হয়েছে। শুধু তাই নয়, উত্তরপ্রদেশে অস্থায়ী জেলখানা তৈরি রাখা হয়েছে। রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী, RPF কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। ৭৮ টি রেল স্টেশনে সুরক্ষা ব্যাবস্থা কড়া করে রাখা হয়েছে। বিশেষ সুরক্ষা সরবরাহকারী এই স্টেশনগুলির মধ্যে দিল্লি, মুম্বই সহ অনেকগুলি বড় স্টেশনও অন্তর্ভুক্ত রয়েছে।
রামজন্মভূমির বিষয়ে আদালতের সিদ্ধান্তের গুরুতরতার কথা বিবেচনা করে কেন্দ্র এই সিদ্ধান্ত নিয়েছে।

আদালতে সিদ্ধান্ত সামনে আসার সাথে সাথেই ৫০০ বছর পুরানো সমস্যার সমাধান হয়ে যাবে। অযোধ্যার রাম জন্মভূমের সমস্ত রুট বন্ধ হয়ে গেছে। সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, তেহরি বাজার থেকে দু-চাকা ও চার চাকার গাড়ি চলাচল নিষিদ্ধ করা হয়েছে। আজ থেকেই নিবিড় চেকিং শুরু হয়েছে। অযোধ্যা মামলার সর্বশেষ তথ্য অনুসারে, তথ্য আসছে যে সুপ্রিম কোর্ট আগামীকাল সকাল সাড়ে দশটায় রায় দেবে। আদালতের পাঁচ বিচারকের গঠনতন্ত্র বেঞ্চ ৪০ দিনের শুনানির পরে ১৬ অক্টোবর রায়টি সংরক্ষণ করেছিলেন।