Press "Enter" to skip to content

২০১৯ লোকসভার বড়ো সার্ভে!! দেশের জনগণের পছন্দের তালিকায় প্রথম স্থানে মোদী সরকার।

২০১৪ সালে দেশের জনগনের বিপুল পরিমান সমর্থন পেয়ে মোদীজির নেতৃত্বে কেন্দ্রে সরকার গঠন হয় বিজেপির। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি তার দেওয়া কথা অনুয়ায়ী সরকার গঠনের পর থেকেই দেশকে বিশ্বগুরু করার জন্য কাজ করে চলেছেন। দেশের উন্নতির জন্য শুধু দেশের ভিতরেই নয় বরং জাতীয়স্তরেও কাজ করে চলেছেন সমানভাব। তিনি সকলস্তরে কাজ করে পেয়েছেন সাফল্য। ক্ষমতায় আসার পর থেকে জনকল্যাণমূলক বিভিন্ন প্রকল্প চালু করেছেন। সেই সাথে করেছেন বেশকিছু বড়ো বড়ো লক্ষ পূরন। কিন্তু দেশকে এত কিছু দেওয়ার পরও একটা প্রশ্ন থেকেই যাচ্ছে সকলের মধ্যে। সেই প্রশ্ন হল এটাই যে, কি ২০১৯ শের পর ভারতবর্ষে শাসন করতে পারবে?

সাধারণ মানুষের মনে জেগে উঠা এই প্রশ্নের ভিত্তিতেই ইকোনোমিক টাইমস একটা সার্ভে করে। যেখানে মূলত প্রাধান্য পেয়েছিল, কালো টাকা, ক্রাইম, GST, চাকরি এই সমস্ত ইস্যু গুলি। আপনাদের জানিয়ে রাখি এই সার্ভেতে দেশের ৬৯% পুরুষ এবং ৩১% মহিলা অংশগ্রহণ করেছিলেন মোট ২৫০ টি জেলা থেকে। এই সার্ভের ফলাফল জানার পর দেশের একজন নাগরিক হিসাবে আপনিও অবাক হয়ে যাবেন।এই সার্ভেতে দেশের ৬৫% মানুষ জানিয়েছেন যে, তাদের পরিবারের ভবিষ্যৎ উজ্জ্বল মোদী সরকারের আমলে। সেখানে দাঁড়িয়ে না বাচক উত্তর দিয়েছেন ২৭% মানুষ।

আর ৮% মানুষ এই ব্যাপারে কিছু বলতে চান নি। অর্থাৎ এর থেকে বোঝায় যাচ্ছে যে, ২০১৯ শে মোদী সরকারের পাল্লা বেশ ভারি। দেশের সাধারণ মানুষের মধ্যে ৬৫% মানুষ জানিয়েছেন যে, ইনফ্রাস্ট্রাকচার দিক দিয়েও তারা মোদী সরকারের কাজে বেশ খুশি। যারা বা যেসকল মানুষ খুশি না বলেছেন তাদের শতকরা হার ২৯%। এই ব্যাপারে কোনো প্রতিক্রিয়া জানাতে চান নি ৬% মানুষ।এছাড়াও আন্তর্জাতিক মহল যেখানে মোদী সরকার টেক্কা দিয়েছেন বিশ্বের তাবর তাবর নেতাদের। আন্তর্জাতিক মহলে ও কূটনীতিতে মোদীজির কাজে খুশি হয়েছেন ৮২% মানুষ। বলা জেতেই পারে এটা মোদী সরকারের পক্ষে একটা বড়ো উপলদ্ধি।

শুধু এই নয় ইন্ডিয়া টুডে সম্প্রতি তাদের কয়েক বছর ধরে চলা সার্ভের রিপোর্ট বের করেছে যেখনে বলা হয়েছে জনপ্রিয়তার দিকে থেকে আগের সমস্থ প্রধানমন্ত্রীদের টপকে দিয়েছে। এমনকি অটল বিহারী বাজপেয়ী ও ইন্দ্ররা গান্ধীকে পেছনে ফেলে সর্বকালের সর্বশ্রেষ্ঠ প্রধানমন্ত্রীর তালিকায় প্রথম স্থানব করে নিয়েছে। সমস্ত প্রকার দিক দিয়ে বিচার বিবেচনা করে বোঝায় যাচ্ছে যে, দেশের মানুষ মোদীজির কাজে এখন বেশ খুশি। দেশের মধ্যে যে মোদী ঝড় উঠেছে সেটা এখন থামার কোনো লক্ষন এখন নেই। বরং দিনের পর দিন মোদী ঝড় আর ক্ষমতা ধারন করছেন। যা পুনরায় ২০১৯ শে বিজেপিকে ক্ষমতায় আনবে বলা মনে করা হচ্ছে।

#অগ্নিপুত্র