Press "Enter" to skip to content

সেমিফাইনালে ভারতের হার নিয়ে নিম্নস্তরের সাংবাদিকতা করলো Abp News, চারিদিকে সমালোচনার ঝড়।

ICC ক্রিকেট বিশ্বকাপে ভারতের সফর দুর্ভাগ্যবশত সেমিফাইনালে সমাপ্ত হয়ে গেছে। সেমিফাইনালে ভারতকে নিউজিল্যান্ড এর সাথে হওয়া সেমিফাইনালে ১৮ রানে পরাজিত হতে হয়েছে। রবীন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনির ভরপুর প্রয়াসের পরেও ২৪০ টার্গেটকে পূর্ন করতে অসফল হয়। এই সাথে সাথে আরো একবার বিশ্বকাপ জেতার স্বপ্ন অধরা থেকে গেছে। সেমিফাইনালে হারের পর থেকে অনেক ভারতীয় উচ্চক্রমের ব্যাটসম্যানদের ক্রিয়া কৌশলে খুশি নয় আবার অনেকে MS ধোনির ভুল আউট দেওয়ার কারণে আম্পিয়ারদের উপর আক্রোশ প্ৰকাশ করেছে। জানিয়ে দি, নিউজিল্যান্ড ICC এর নিয়মের বিরুদ্ধে ফিল্ড সাজিয়ে ছিল এবং সেই ফিল্ডিংয়ের দরুন ধোনি রান আউট হয়েছিলেন। আম্পিয়াররা বিষয়টি ভালো করে না দেখেই আউট করিয়ে দেন।

যদিও খেলাকে খেলার মতো করে নিয়ে বেশীরভাগ লোকজন ভারতীয় খেলোয়াড়দের প্রয়াসের প্রশংসা করছে। কিন্তু সীমা তখন ছাড়িয়ে যায় যখন NEWS হারের পেছনে কারণ জানার বিশ্লেষণ করতে গিয়ে অপত্তিজনক টুইট করে বসে। এই টুইটের জন্য চারিদিকে NEWS এর সমালোচনা হচ্ছে। নিঃসন্দেহে অনেকে ভারতীয় টিমের প্রদর্শনে খুশি নয়। কিন্তু নিউজ খেলাকে খেলার মতো না গ্রহণ করে সরাসরি ভারতের টপ খেলোয়াড়দের ভিলেনের মতো দেখানোর চেষ্টা করে।

ABP NEWS এর এমন কাজ নিন্দনীয় হওয়ার সাথে সাথে অশোভনীয়। অনেকে বলেছেন, সাংবাদিকতা করার সময় ABP NEWS নিরপেক্ষ সাংবাদিকতা করা ছেড়ে খেলোয়াড়দের দোষ বের করতে শুরু করেছিল। এরপর আর কি! ABP এর জগন্য টুইট নিয়ে দেশের ক্রিকেট বিশেষজ্ঞ ও ক্রিকেট ফ্যানরা চরম নিন্দা করেন। ক্রিকেট কমেন্টেটর হারস ভোগলে থেকে শুরু করে আন্ডার ১৯ ক্রিকেট বিজেতা টিমের সদস্য শ্রীভাত গোস্বামী সকলে ের কাজের নিন্দা করেন। ক্রিকেট প্রেমীরা ABP NEWS এর এই পোলের জন্য আক্রোশ প্রকাশ করে টুইটারে জবাব দেয়। তবে এটা প্রথমবার নয় যে ABP কে এমন নিন্মস্তরের সাংবাদিকতার জন্য কথা শুনতে হয়েছে। এর আগে নরেন্দ্র মোদীর এক ইন্টারভিউ কে নিয়ে ABP NEWS কাটাছেঁড়া করেছিল। আর এখন ভারতের সেমিফাইনালে হারের উপর তারা যে পোল প্রকাশিত করেছে তার যত নিন্দা করা হবে ততই কম হবে।