Press "Enter" to skip to content

ইউ টার্ন নিয়ে শরদ পাওয়া বললেন, বিজেপি-শিবসেনা জোট করে লড়েছে, এবার ওঁরা নিজেদের রাস্তা বেছে নিক

নয়া দিল্লীঃ কংগ্রেসের সভাপতি সনিয়া গান্ধীর সাথে সাক্ষাৎ করার আগে রাষ্ট্রবাদী কংগ্রেস পার্টির () প্রধান শরদ () পাওয়ার সোমবারে শিবসেনার সাথে জোট নিয়ে ইউ টার্ন নিয়ে বলেন, ভারতীয় জনতা পার্টি আর শিবসেনা একসাথে নির্বাচনে লড়েছে, আর এবার তাঁরা নিজের রাস্তা নিজেরাই বেছে নেবে। সংসদে মিডিয়ার সাথে কথা বলার সময় পাওয়ার বলেন, ‘বিজেপি – শিবসেনা একসাথে নির্বাচনে লড়েছে। আর আমরা কংগ্রেসকে সাথে নিয়ে লড়েছি। ওঁরা নিজেদের রাস্তা বেছে নিক, আর আমরা নিজেদের মতো রাজনীতি করব।”

উনি এও বলেন যে, মহারাষ্ট্রের আগামী রণনীতির জন্য উনি আজ সনিয়া গান্ধীর সাথে সাক্ষাৎ করবেন। কংগ্রেস সুত্র অনুযায়ী, বৈঠকে জোটের দুই দলের মধ্যে মহারাষ্ট্রে আগামী পদক্ষেপ আর বিচারধারার বিপরীতে দাঁড়িয়ে থাকা শিবসেনার সাথে জোট করা নিয়ে চর্চা হবে। মহারাষ্ট্রে গত মঙ্গলবার রাষ্ট্রপতি শাসন জারি করা হয়েছিল।

পার্টি সুত্র থেকে জানা যায় যে, কংগ্রেস আর এনসিপি এর জন্য মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে নানারকম আলোচনা চালানো হচ্ছে। কংগ্রেস সুত্র থেকে জানা যায় যে, শিবসেনা নিজেদের কট্টর বিচারধারা ছেড়ে অনেক ইস্যুতে ধর্মনিরপেক্ষ ভাব আপন করে নিয়েছে। সুত্র জানাচ্ছে যে, এনসিপিও চায় যে, কংগ্রেস সরকারে থাকুক।