Press "Enter" to skip to content

গোটা বিশ্বে ভারতের নাম উজ্বল করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীঃ শিবসেনা

বুধবার শিবসেনার এক লোকসভার সাংসদ একদিকে পূর্ণ সংখ্যাগরিষ্ঠতার সরকার এর সাথে সাথে মজবুত বিরোধী ও দরকার বলেন। আরেকদিকে বলেন, সরকার বিগত পাঁচ বছরে দেশের জন্য কাজ করেছে, এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিদেশে গিয়ে দেশের নাম উজ্বল করেছেন।

আনন্দ রাও

শিবসেনার সাংসদ আনন্দ রাও বলেন, সরকার পক্ষের সাথে সাথে বিরোধীদের ও এটা স্বীকার করতে হবে যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের গরিমা বিদেশে গিয়ে বজায় রেখেছেন এবং দেশের নাম উজ্বল করেছেন। উনি বলেন, নির্বাচন আসবে যাবে, হার জিত ও হবে। কিন্তু আমাদের আশা যে, আবারও কেন্দ্রে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার হোক। আর বিরোধী দলও মজবুত হোক।

কয়েক বছর ধরেই শিবসেনা আর বিজেপির সম্পর্কে চীর ধরেছিল। বারবার শিবসেনা নানান ইস্যু নিয়ে বিজেপিকে বিঁধেছে। বিজেপি জোটধর্মের সন্মান রেখে বেশির ভাগ সময় চুপ থাকলেও। কিছু কিছু সময় শিবসেনার বিরুদ্ধে বলতে বাধ্য হয়েছে।

এমনকি এই দুই দলের এতটাই সম্পর্ক খারাপ হয়েছিল যে, মহারাষ্ট্রে পৌরসভা এবং উপনির্বাচন গুলোতে একে অপরের বিরুদ্ধে লড়ে। যদিও সেই লড়াইয়ে বিজেপি বরাবরই জিতে এসেছে। কিন্তু তাঁরা জোট ধর্ম পালন করার জন্য বিজেপি বরাবরই বদ্ধপরিকর ছিল।

সম্প্রতি জেডিইউ এর নেতা প্রশান্ত কিশোর মহারাষ্ট্রে গিয়ে শিবসেনার সভাপতি উদ্ভব ঠাকরের সাথে সাক্ষাৎ করে বিজেপির সাথে জোট করার কথাও বলে আসেন। বিজেপি আর শিবসেনার মধ্যে মহারাষ্ট্রে আসন রফা এখনো সম্পূর্ণ হয়নি। রাজনৈতিক বিশ্লেষকদের মতে মহারাষ্ট্রে আদৌ কি হবে বলা মুশকিল। তবে এনডিএ তে থাকা সমস্ত দলই চাইছে মহারাষ্ট্রে বিজেপি আর শিবসেনা একসাথেই লড়ুক।

আর এর মধ্যে মহারাষ্ট্রের শিবসেনার সাংসদের এই উক্তি দুই দলকে কাছে আনার কাজ করবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.