Press "Enter" to skip to content

আমেঠির জনগণের মন জয় করার জন্য কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি দিলেন বহু উপহার! এলাকা সমৃদ্ধিশালী করার জন্য খোলা হবে ফ্যাক্টরি।

রবিবার দিন রাহুল গান্ধীর সাংসদীয় ক্ষেত্র পৌঁছেছিলেন নেত্রী তথা কেন্দ্রীয় টেক্সটাইল মন্ত্রী । রাহুল গান্ধীর নেতৃত্বে আমেঠি নূন্যতম বিকাশ করতে পারেনি কিন্তু এখন এই এলকায় নিজেদের আধিপত্য বিস্তার করার পথে নেমেছে। আমেঠিক সম্পূর্ণভাবে ক্ষেত্র করে তোলার চেষ্টায় রয়েছেন স্মৃতি ইরানি। নতুন বছর শুরু হওয়ায় আগে বিধানসভা ক্ষেত্রের জনতাকে উপহার দিলেন স্মৃতি ইরানি। ক্ষেত্রে আলু থেকে চিপস তৈরি ও কাজগ তৈরির ফ্যাক্টরি খোলার ঘোষণা করেন স্মৃতি ইরানি। একই সাথে কুমোরদের ইলেক্ট্রনিক চাক ও লাভর্থীদের মৌমাছি পালনের জন্য প্রমানপত্র প্রদান করেছেন। বাড়িতে কিচেন গার্ডেন তৈরি করার জন্য এলাকার মানুষদের সবজি কিট প্রদান করেন।

স্মৃতি ইরানি বলেন এখনের জনগণকে প্রদেশ ও কেন্দ্র সরকারের যোজনর দ্বারা লাভানিত করানো হবে। সালন বিধানসভা কেন্দ্রের চাহাত ব্লকের কাছে এক ময়দানে খাদি ও গ্রামউদগের এক দিবশীয় অনুষ্ঠানে পৌঁছে স্মৃতি ইরানি এলাকার জনগণকে বেশকিছু উপহার প্রদান করেন এবং মন জয় করার ভরপুর প্রয়াস করেন। উনি বলেন সালন এলাকায় আলুর উৎপাদন খুব বেশি হয় কিন্তু উৎপাদনের উচিত লাভ কৃষকরা পান না।তাই আলু থেকে চিপস তৈরি করার কারখানা এখানে আমরা তৈরি করবো। স্মৃতি আরো বলেন, এখানে ধানের উৎপাদন খুব ভালো হয়। ধানের ভুষা থেকে কাগজ উৎপাদন সম্ভব তাই আমরা এখানে কাজগ তৈরির ফ্যাক্টরি খুলবো। এলাকার জনগণ যাতে বিনা খরচে প্রধানমন্ত্রী আয়ুষ্মান যোজনার সাথে জুড়ে যান তার জন্য জনগণকে আমন্ত্রণ জানান স্মৃতি ইরানি।

উনি বলেন এই যোজনার মাধ্যমে মানুষ প্রত্যেক ব্যাক্তি বছরে স্বাস্থ্যক্ষেত্রে খরচ হওয়া ৫ লক্ষ টাকা পর্যন্ত বিনা মূল্যে পাবে। দু একটা রাজ্য ছাড়া সমস্থ রাজ্য, কেন্দ্রের এই যোজনাকে লাগু করেছে। দু , একটা রাজ্য সরকার স্বাস্থ্য যোজনার নামে টাকা অর্জন করতে ব্যস্ত তাই কেন্দ্রের এই যোজনকে লাগু করায়নি। কার্যক্রমে ১০০ কুমারকে ইলেক্ট্রনিক চাক, ৫০ জন লাভর্থীকে মৌমাছি বক্সের প্রমানপত্র।কিচেন গার্ডেনের জন্য সবজি কিট প্রদান করেন। একই সাথে প্রধানমন্ত্রী আবাস যোজনা ও আয়ুষ্মান যোজনার অন্তর্গত গরিবদেরকে গোল্ডেন কার্ড প্রদান করেন।

স্মৃতি ইরানি বলেন মহিলারা যাতে সভিমানের সাথে সমাজে এগিয়ে যেতে পারে তার উপর আমরা কাজ করছি। সালন এলাকায় মহিলাদের জন্য লিজ্জাত পাপড় তৈরির ফ্যাক্টরি খোলা হবে যেখানে বহু সংখ্যায় মহিলারা কাজ করতে পারবে।

7 Comments

Leave a Reply

Your email address will not be published.