Press "Enter" to skip to content

“পুলবামা হামলার পর পরিস্থিতি খুবই ভয়ঙ্কর, বড় কিছু করতে পারে ভারত”: ডোনাল্ড ট্রাম্প,আমেরিকান রাষ্ট্রপতি।

পুলাবাম হামলা নিয়ে দেশ উত্তপ্ত রয়েছে যার প্রভাব পুরো বিশ্ব জুড়ে পড়েছে। ভারত এখন যুদ্ধকাল পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে যা নিয়ে পুরো বিশ্ব শঙ্কায় রয়েছে। ভারত আর্থিক দিক থেকে যুদ্ধ শুরু করে দিয়েছে এবং এখন সৈন্য স্ট্রাইক হতে পারে বলেও শঙ্কা করা হচ্ছে। আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম বলেছেন পুলবামা হামলা নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে পরিস্থিতি খুব খারাপ হয়ে আছে। উনি বলেছেন, এই পরিস্থিতি খুবই ভয়ঙ্কর, আমরা এই স্থিতির সমাপ্তি দেখতে চাই।

আমেরিকান রাষ্ট্রপতি ট্রাম বলেছেন-ভারত প্রায় ৫০ জন জওয়ানকে হারিয়েছে, আমি বিষয়টিকে অনুভব করতে পারছি। সর্বত্র মানুষজন এই নিয়েই আলোচনা করছে। আতঙ্কবাদকে নিশানা করে ট্রাম বলেছেন ভারত এই ইস্যুতে বড় ও শক্তিশালী পদক্ষেপ নেবে। ভারত পাকিস্থানের আতঙ্কবাদের উপর কার্যবাহী করতে পারে, এই সমস্যা খুবই বড়।

স্পষ্ট ভাষায় বলেছেন- আমরা পাকিস্থানকে দেওয়া ১.৩ আরব ডলার টাকার সহায়তা বন্ধ করে দিয়েছি। আমরা আগে এই অর্থ পাকিস্থানকে প্রদান করতাম, সম্ভবত আমরা পাকিস্থানের সাথে একটা বৈঠক করতে পারি। পাকিস্থান আমেরিকা থেকে লাভ উঠিয়ে নিচ্ছে। ট্রাম্প ইঙ্গিত দিয়েছেন যে ভারত বড় স্ট্রাইক করতে পারে। আন্তর্জাতিক মহলে ট্রাম্পের এই বিবৃতিতে খুবই গুরুত্ব নিয়ে দেখা হচ্ছে।

জানিয়ে দি, পরশু দিন পাকিস্থানের উপর কি কার্যবাহী করা হবে তার একশন প্ল্যান ভারত মিত্র পরমাণু শক্তি সম্পন্নদেশগুলিকে জানিয়েছে। আর এখন এই ইস্যুতে রাষ্ট্রপতি ট্রাম যা বিবৃতি দিয়েছেন তাতে স্পষ্ট যে ভারত পাকিস্থানের উপর বড় সৈন্য কার্যবাহী করতে পারে। আমেরিকা এই বিষয়ে খুবই সতর্ক হয়ে রয়েছে এবং আগেই পাকিস্থানে থাকা আমেরিকাবাসীকে দেশে ফিরে আসার জন্য নির্দেশ দিয়েছে। একইসাথে আমেরিকা থেকে পাকিস্থানের যাওয়ার জন্য যাদের পরিকল্পনা ছিল তাদেরকেও পরিকল্পনা বাতিল করার নির্দেশ দেওয়া হয়েছে।

8 Comments

Leave a Reply

Your email address will not be published.