Press "Enter" to skip to content

“স্বাধীন ভারতের সবথেকে শক্তিশালী ও সাহসী নেতা হলেন প্রধানমন্ত্রী মোদী”: স্টেপেন হারপের , কানাডার প্রাক্তন প্রধানমন্ত্রী।

বিরোধী পার্টি যতই প্ৰধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে কুৎসা রোটানোর চেষ্টা করুক না কেন, আন্তর্জাতিক মহল থেকে লাগাতার প্রশংসা লুটিয়ে পড়ছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপর। বর্তমানে বিশ্বস্তরীয় এমন বড় নেতা খুঁজে মেলা ভার যিনি প্ৰধানমন্ত্রী মোদীর প্রশংসা করেনি। আমেরিকার রাষ্ট্রপতি থেকে শুরু করে চীনের রাষ্ট্রপতি, ইজরায়েলের প্রধানমন্ত্রী থেকে রুশের রাষ্ট্রপতি সকলেই এখন সেই তালিকায় স্থান নিয়েছেন।জানিয়ে দি, বিশ্বস্তরীয় বর্তমান নেতা ছাড়াও প্রাক্তন নেতা নেত্রীরাও মোদীর জন্য করা প্রশংসার তালিকায় নাম লেখাতে চলেছেন। সম্প্রতি কানাডার প্রাক্তন প্ৰধানমন্ত্রী স্টেপেন হারপের প্ৰধানমন্ত্রী মোদীর উপর করা প্রশংসার তালিকায় নাম লিখিয়েছেন।

স্টেপেন হারপের  গতকাল ভারতে এসেছেন জিও পলিটিকস ও জিও ইকোনোমিকস এর উপর একটা কনফারেন্স এ যোগদান করতে এসেছেন। ভারত ও কানাডার সম্পর্কের উপরেও উনি প্ৰধানমন্ত্রীর মোদীর সাথে বার্তালাপ করেন। কানাডার প্রাক্তন প্রধানমন্ত্রী স্টেপেন হারপের ভারতের প্ৰধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তার লেখা বই “RIGHT HERE, RIGHT NOW”  উপহার দেন।  জানিয়ে দি, স্টেপেন হারপের প্রধানমন্ত্রী মোদীর সাথে দেখা করার পর টুইট করেন।

টুইট করে  স্টেপেন হারপের বলেন  স্বাধীনতার পর ভারতের সবথেকে শক্তিশালী প্রধানমন্ত্রী হলেন নরেন্দ্র মোদী। স্টেপেন হারপের  বলেন ভারতকে আরো শক্তিশালী হিসেবে দেখতে চাইলে প্ৰধানমন্ত্রী মোদীর নেতৃত্ব খুবই প্রয়োজন। প্রধানমন্ত্রী মোদীকে  একজন দুরদরশী নেতা হিসেবে আখ্যা দেন কানাডার প্রাক্তন প্ৰধামন্ত্রী। স্বাধীন ভারতের সবথেকে শক্তিশালী ও সাহসী নেতা বলে নরেন্দ্র মোদীকে সম্বোধিত করেন কানাডার প্রাক্তন প্রধানমন্ত্রী।

স্টেপেন ভারতে এসে সুষমা স্বরাজের সাথেও দেখা করেন। বিশ্বস্তরে সুষমা স্বরাজ যেভাবে খ্যাতি অর্জন করেছেন তার বিষয়েও টুইটে উল্লেখ করেন স্টেপেন হারপের। প্রধানমন্ত্রী মোদীকে নিজের প্রিয় বন্ধু বলে জানান স্টেপেন হারপের।

Be First to Comment

Leave a Reply