Press "Enter" to skip to content

বড় খবরঃ মোদীই আবার প্রধানমন্ত্রী হবেন জানালেন ভারতের সবথেকে বড় রাজনৈতিক কৌশলবিদ

২০১৪ এর নির্বাচনে নরেন্দ্র মোদীর অভূতপূর্ব জয়ের প্রধান কারিগর প্রশান্ত কিশোর সোমাবার এক অনুষ্ঠানে বলেন, আগামী লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদী আবারও বিপুল জনমত নিয়ে দেশের প্রধানমন্ত্রী হবেন। এবং বিজেপির সহযোগী দল হিসেবে বিহারের মুখ্যমন্ত্রী নিতিশ কুমার এনডিএ এর সবথেকে বড় নেতা হিসেবে উঠে আসবে।

কিছুদিন আগেই প্রশান্ত কিশোর মহারাষ্ট্র তে শিবসেনা সভাপতি উদ্ভব ঠাকরের সাথে দেখা করেন। শোনা যাচ্ছে ওই সাক্ষাৎ এর পর উনি মহারাস্ত্রে জেডিইউ আর শিবসেনার জোট নিয়ে চর্চা করেন। উনি রাজনৈতিক কৌশলবিদ এর সাথে সাথে এখন জেডেইউ এর সহ সভাপতি।

প্রশান্ত কিশোর স্পষ্ট জানিয়েছেন যে, দেশের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ২০১৯ এর নির্বাচনে বিপুল জনমত নিয়ে জয় লাভ করে আবারও দেশের প্রধানমন্ত্রী হবেন। এবং বিজেপি আর শিবসেনার পর জেডিইউ তৃতীয় সবথেকে বড় দল হিসেবে উঠে আসবে।

প্রশান্ত কিশোর জানান, ওনার দল জেডিইউ আগাগোড়া মহারাষ্ট্রে বিহারীদের বিরুদ্ধে ঘৃণা ছড়ানোর কাজ নিয়ে সরব হয়েছে। তিনি মহারাষ্ট্রে গিয়ে শিবসেনার সভাপতির সাথে সাক্ষাৎ করে মহারাষ্ট্রে বিহারীদের সুরক্ষা নিয়ে কথাবার্তা বলেছেন বলে জানান।

প্রশান্ত কিশোর গতবছর জেডিইউতে যোগ দিয়েছিলেন। কিশোর বক্সর জেলার বাসিন্দা। উনি ২০১৪ সালের নির্বাচনে বিজেপির হয়ে নির্বাচনি অভিযান চালিয়েছিলেন, আর বিজেপির হয়ে রণনীতি বানিয়েছিলেন। এরপর উনি ২০১৫ সালে বিহার বিধানসভা নির্বাচনে মহাজোটের হয়ে রণনীতি স্থির করেন, তারপর ২০১৭ সালে উত্তর প্রদেশের বিধান সভা নির্বাচনে সমাজবাদী পার্টি আর কংগ্রেসের হয়ে রণনীতি স্থির করেছিলেন। কিন্তু যোগী ঝড়ের সামনে ওনার রণনীতি টেকেনি।

এক সংবাদদাতার প্রশ্নে প্রশান্ত কিশোর জানান, শিবসেনার সভাপতির সাথে সাক্ষাৎ করার জন্য ওনাকে আমন্ত্রণ জানান হয়েছিল। উনি বলেন, শিবসেনা এখনো এনডিএ এর সহযোগী আর আমি ওনাকে নির্বাচনের জন্য সহায়তা করতে গেছিলাম।

 

8 Comments

Leave a Reply

Your email address will not be published.