Press "Enter" to skip to content

হিন্দু বিরোধীদের মুখে ঝামা ঘষে দিল দেশের সুপ্রিম কোর্ট! উৎসবে বাজি ফাটানো নিয়ে কেন এত প্রশ্ন তোলা হয় জানতে চাইল আদালত!

আজ দেশের সুপ্রিম কোর্ট এমন মন্তব্য করে দিয়েছে যে বামপন্থী ও সেকুলারদের চোখের ঘুম উড়ে গেছে। প্রত্যেক বছর দেশে একটা বিষয় খুব দেখা যায়, সেটা হলো হিন্দু উৎসব দীপাবলি সামনে এলেই কিছুজন পিটিশন নিয়ে আদালতে হাজির হয়ে যায়। পিটিশন দেখে বহুবার দেশের আদালত হিন্দুদের উপর কিছু আদেশও জারি করে দেয়। এই ধরণের কাজ বিগত বহু সময় ধরে দেশে হয়ে আসছে। ভারত থেকে ভারতীয় সস্কৃতিকে ধীরে ধীরে মুছে ফেলার ষড়যন্ত্র বহুদিন থেকে চলে আসছে।

কিন্তু আজ সুপ্রিম কোর্ট দূষণ সংক্রান এক মামলার রায় দিতে গিয়ে বড় মন্তব্য করেছে।সুপ্রিম কোর্ট বলেছে- যখন সবথেকে বেশি দূষণ গাড়ির ধোঁয়া থেকে হয়, তখন লোকজন শুধুমাত্র ফটকা, বাজির পেছনে কেন পড়ে থাকে!

সুপ্রিম কোর্ট আজ কেন্দ্র সরকারকে নির্দেশ দিয়েছে সরকার যেন গাড়ির উপর একটা সমীক্ষা চালায়। সমীক্ষার  রিপোর্ট যেন সরকারকে জমা দেওয়া হয় তার জন্য আদালত নির্দেশ দিয়েছে। একই সাথে আদালত বলেছে, যদি দূষণের জন্য এতকিছু কারণ থাকে তাহলে কেন শুধুমাত্র বাজি, ফটাকার পেছনে লোকে লোকে পড়ে থাকে। বাজি, ফটাকার দূষণ থেকে তো গাড়ির থেকে অনেকগুন বেশি দূষণ ছড়ায়।

আজ কোর্টের এই মন্তব্য শুনে অনেকে অবাক হয়েছেন, কারণ এটা সেই কোর্ট যেখান থেকে দুবার দীপাবলির সময় অন্য সুরে মন্তব্য এসেছিল। যাইহোক এবার হয়তো কোর্ট জেগে উঠেছে এবং কেন্দ্র থেকে রিপোর্ট চাইতেও শুরু করেছে।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.