সুপ্রিম কোর্টে বড় জয় হলো CBI এর! রাজীব কুমারকে হাজির হতে হবে CBI এর সামনে, নির্দেশ দিল আদালত।

CBI আধিকারিকরা কলকাতায় রাজীব কুমারের বাড়িতে পৌঁছালে কলকাতা পুলিশ তাদের আটক করে। কলকাতা পুলিশ রীতিমত মারধর করে CBI এর অফিসের আটক করে। এরপর কেন্দ্র CRPF নামিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনার পর একদিকে মমতা ব্যানার্জী ধর্ণায় বসে পড়ে অন্যদিকে CBI সুপ্রিম কোর্টের সামনে উপস্থিত হয়। গতকাল CBI আদালতের সামনে জানাই যে তাদের কাজে ব্যাঘাত ঘটিয়েছে কলকাতা পুলিশ। আদালত জানিয়েছিল যে উপযুক্ত প্রমান নিয়ে আজ যেন CBI হাজির হয়। গতকাল কলকাতা থেকে উপযুক্ত প্রমান নিয়ে দিল্লীর উদ্যেশে রওনা দিয়েছিল এক CBI আধিকারিক। আজ আদালতের সামনে মামলা শুনানি হওয়ার পর মামলা আরো উত্তপ্ত হয়ে উঠেছে।

আজ শুনানিতে সুপ্রিম কোর্ট জানিয়েছে যে রাজীব কুমারকে CBI জিজ্ঞাসাবাদের জন্য সহযোগিতা করতে হবে। অর্থাৎ রাজীব কুমারকে এবার CBI এর সামনে হাজির হতে বাধ্য। এর অর্থ এই মামলা একদিকে থেকে হার হয়েছে মমতা ব্যানার্জীর তথা কলকাতা পুলিশের।

মমতা ব্যানার্জী চেয়েছিলেন যেভাবে হোক CBI তদন্ত আটকাতে কিন্তু সুপ্রিম কোর্ট আজ CBI এর হয়ে রায় দিয়েছে। অবশ্য আদালতের অবমাননা নিয়ে যে মামলা দায়ের হয়েছে তা নিয়ে পড়ে রায় দেবে সুপ্রিম কোর্ট। রাজীব কুমারকে তদন্তে সাহায্য করতে হবে এই নিয়ে কড়া নির্দেশ দিয়েছে চিফ জাস্টিস। যদিও এটাকে নিজের জিত বলে উল্লেখ করেছেন মমতা ব্যানার্জী।

CBI জিজ্ঞাসাবাদ করার জন্য রবিবার হাজির হয়েছিল রাজীব কুমারের বাড়ির সামনে কিন্তু কলকাতা পুলিশ CBI এর কাজে বাধা দেয়। এখন আদালত সাফ জানিয়েছে যে রাজীব কুমারকে CBI এর তদন্তে সাহায্য করতে হবে। যদিও CBI রাজীব কুমারকে এখন গ্রেপ্তার করতে পারবে না। এই মামলায় পরবর্তী শুনানি হবে ২০ ফেব্রুয়ারী।

Leave a Reply

you're currently offline

Open

Close